Thank you for trying Sticky AMP!!

সেতু ভেঙে ট্রাক পানিতে, টাঙ্গাইলের সঙ্গে দেলদুয়ারের যোগাযোগ বিচ্ছিন্ন

সেতু ভেঙে ট্রাক পানিতে পড়ে টাঙ্গাইল শহরের সঙ্গে দেলদুয়ার উপজেলার সড়ক পথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে

টাঙ্গাইলের দেলদুয়ারে বেইলি সেতু ভেঙে বালুবাহী ট্রাক পানির নিচে তলিয়ে গেছে। এতে টাঙ্গাইল শহরের সঙ্গে দেলদুয়ার উপজেলার সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। শুক্রবার দিবাগত রাত একটার দিকে টাঙ্গাইল-দেলদুয়ার সড়কের সেহড়াতৈল-দুল্যা বেইলি সেতুতে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় লোকজন বলেন, গতকাল রাত একটার দিকে টাঙ্গাইল থেকে দেলদুয়ারের দিকে বালুবাহী একটি ট্রাক যাচ্ছিল। এটি বেইলি সেতু অতিক্রম করার সময় সেতুটি ট্রাক নিয়ে ভেঙে পড়ে। খবর পেয়ে দেলদুয়ার থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে আজ শনিবার বেলা ১১টা পর্যন্ত উদ্ধারকাজ শুরু হয়নি।

সেহড়াতৈল গ্রামের আরশেদ আলী বলেন, সেতুটি ঝুঁকিপূর্ণ ছিল। দুই পাশে সতর্কসংকেত দিয়ে সাইনবোর্ড টাঙানো আছে। তারপরও অতিরিক্ত মালবোঝাই যানবাহন অহরহ চলাচল করে।

সেতুটি ভেঙে যাওয়ায় টাঙ্গাইল জেলা শহরের সঙ্গে দেলদুয়ার উপজেলার সড়কপথে যোগাযোগ বন্ধ আছে। মানুষ নৌকা দিয়া পার হচ্ছে। দেলদুয়ার থেকে মির্জাপুরের পাকুল্যা অথবা এলাসিন হয়ে টাঙ্গাইলে যানবাহন চলাচল করতে হচ্ছে।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন মৃধা বলেন, সেতুটি ভেঙে পড়ার খবর শোনার পর তিনি রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ট্রাকে চারজন আরোহী ছিলেন। তবে এ ঘটনায় কারও মৃত্যু হয়নি।

টাঙ্গাইল সড়ক ও জনপদ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন বলেন, সেতুটি সংস্কারের জন্য যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে। আজকেই সংস্কারের কাজ শুরু হবে। খুব দ্রুত সময়ে মেরামত করে যানবাহন চলাচলের জন্য সেতুটি খুলে দেওয়া হবে।

স্থানীয় লোকজনের দাবি, এই পর্যন্ত সেতুটি চারবার ভেঙে পড়ে। কাঠের সেতু থাকা অবস্থায় দুবার। বেইলি সেতু হওয়ার পর দুবার। ২০১৭ সালের ১৭ জুলাই সারবাহী একটি ট্রাক নিয়ে সেতুটি ভেঙে পড়েছিল।