Thank you for trying Sticky AMP!!

মৌসুমের প্রথম বৃষ্টিতে বরিশাল নগরে জনজীবনে স্বস্তি

বৃষ্টির কারণে সড়ক প্রায় যানবাহন শূন্য। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বরিশাল নগরের সদর রোডে

বৃষ্টি আর হালকা ঝোড়ো হাওয়ায় বরিশাল নগরের জনজীবনে কিছুটা স্বস্তি এসেছে। মৌসুমের প্রথম বৃষ্টি শুরু হয় গতকাল রোববার। তবে মেঘের ঘনঘটা যতটা তীব্র ছিল, বৃষ্টি ততটা ঝরেনি। গতকাল সকাল থেকে আকাশ মেঘে ঢাকা থাকলেও বিকেল সাড়ে ৪টার দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। তা রাত ৮টা নাগাদ থেমে গেলেও কোথাও কোথাও তা অব্যাহত ছিল। এতে আজ সোমবার সকাল পর্যন্ত বরিশালে ১৩ মিলিমিটার বৃষ্টি ঝরে।

আজ সকালে সূর্য উঠলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের তেজ কমতে থাকে। ১২টার পর বরিশালের আকাশ মেঘে ঢেকে আবার শুরু হয় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। গতকাল বরিশালে সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি থাকলেও আজ সকালে তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। ফলে সামান্য বৃষ্টিতে জনজীবনে অনেকটা স্বস্তি ফিরেছে।

বরিশাল আবহাওয়া কার্যালয়ের জ্যেষ্ঠ পর্যবেক্ষক আবদুল কুদ্দুস প্রথম আলোকে বলেন, এখন কালবৈশাখীর মৌসুম। তাই আকাশে বজ্রমেঘ সৃষ্টি হলে বৃষ্টি ঝরবে। তবে তীব্র বজ্রমেঘ হলে কালবৈশাখী ও বজ্রপাত হবে।

এদিকে মৌসুমের প্রথম বৃষ্টিতে নগরে ভিজতে দেখা গেছে বিভিন্ন বয়সী শিশু-কিশোর ও বয়স্কদের। গতকাল শেষ বিকেলে কর্মস্থল থে‌কে বা‌ড়ি ফেরা মানুষ বৃষ্টির কারণে বিপা‌কে পড়েন। সড়কে যানবাহ‌নের সংকটও ছিল। তবে হালকা বৃষ্টি আর মৃদু ঝোড়ো হাওয়ায় ক‌য়েক দি‌নের ভ্যাপসা গরম থেকে নিস্তার পেয়েছেন বরিশাল নগ‌রবাসী। আজ দুপুরের বৃষ্টি আর বৈরী আবহাওয়ায় নগরের রাস্তাঘাটে যানবাহন কম ছিল।