Thank you for trying Sticky AMP!!

আখাউড়ায় ট্রেন লাইনচ্যুত, ঢাকার সঙ্গে সিলেট ও চট্টগ্রামের যোগাযোগ বন্ধ

ট্রেন

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় ইঞ্জিন বিকল হয়ে চট্টগ্রামগামী আন্তনগর পাহাড়িকা এক্সপ্রেস লাইনচ্যুত হয়েছে। এতে ঢাকা-চট্টগ্রাম, সিলেট-চট্টগ্রাম রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় আখাউড়া স্টেশনের আউটারে এ ঘটনা ঘটে।

আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিকেল সাড়ে চারটার দিকে ট্রেনটি আখাউড়া জংশন স্টেশন ছেড়ে যায়। কিছুদূর যাওয়ার পরই লোকোমোটিভের (ইঞ্জিন) যন্ত্র ভেঙে ট্রেনটি থেমে যায়। বিষয়টি বুঝতে পেরে চালক নেমে আসেন। পরে দেখতে পান, একটি যন্ত্র ভেঙে গেছে। এ অবস্থায় তিনি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান।

এ বিষয়ে আখাউড়া রেলওয়ে জংশনের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (লোকোশেড ইনচার্জ) মো. মনির উদ্দিন জানান, লোকোমোটিভটি সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে। অন্য একটি লোকোমোটিভ দিয়ে ট্রেন চালানো হবে বলে জানিয়েছেন তিনি।

আখাউড়া রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলিম হোসেন সরকার বলেন, সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি চট্টগ্রামের উদ্দেশে আখাউড়া জংশন স্টেশন ত্যাগ করার পরপর একটি যন্ত্রাংশ ভেঙে যায়। এতে ট্রেনটি লাইনচ্যুত হয়। তিনি আরও জানান, একটিমাত্র লাইন হওয়ায় লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ইঞ্জিনটি সরিয়ে দ্রুত ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে। তবে এতে এক থেকে দেড় ঘণ্টা লাগবে।