Thank you for trying Sticky AMP!!

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শাহীন চাকলাদারকে কারণ দর্শানোর নোটিশ

যশোর-৬ আসনের সংসদ সদস্য শাহীন চাকলাদার

যশোর-৬ (কেশবপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী শাহীন চাকলাদারকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। রোববার নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক সুজাতা আমিন স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

নোটিশে ৬ ডিসেম্বর সকাল ১০টায় সংশ্লিষ্ট আদালতে সশরীর বা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শাহীন চাকলাদার যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বর্তমানে যশোর-৬ আসনের সংসদ সদস্য।

নোটিশে উল্লেখ করা হয়েছে, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহীন চাকলাদার গত ২৯ নভেম্বর যশোর থেকে গাড়িবহর নিয়ে মহড়া করে কেশবপুর প্রবেশ করেন এবং সেখানে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় অংশ নেন। তাতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। এ ছাড়া প্রধান অতিথির বক্তব্যে তিনি নির্বাচনী প্রচারণা করেছেন। যা বিভিন্ন পত্রপত্রিকায় সংবাদ আকারে প্রকাশিত হয়েছে।

নোটিশে আরও বলা আছে, ভোট গ্রহণের তিন সপ্তাহ আগে নির্বাচনী প্রচারণা চালানো যাবে না। শাহীন চাকলাদার আগে থেকে প্রচারণা শুরু করে সে আইন ভঙ্গ করেছেন। শুধু তাই নয়, একইভাবে তিনি ৩০ নভেম্বর, ১ ডিসেম্বর ও ২ ডিসেম্বর পর্যায়ক্রমে উপজেলার পাজিয়া ইউনিয়ন, সুফলাকাটি ইউনিয়ন ও মজিদপুর ইউনিয়নে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় নির্বাচনী প্রচারণা করেছেন। যা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার (২০০৮) লঙ্ঘন, বলে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে শাহীন চাকলাদার দুপুরে স্থানীয় সাংবাদিকদের বলেন, এখনো নোটিশ পাননি, পেলে জবাব দেবেন। তবে তিনি কোনো আচরণবিধি লঙ্ঘন করেনি। নির্বাচনী আচরণবিধি সম্পর্কে তাঁর সুস্পষ্ট ধারণা আছে। কেউ নির্বাচনী অনুসন্ধান কমিটিকে ভুল তথ্য দিয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবরাউল হাছান মজুমদার বলেন, যশোর-৬ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শাহীন চাকলাদারকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে বলে শুনেছেন। তাঁদের কাছে এখনো সংশ্লিষ্ট কোনো চিঠি এসে পৌঁছায়নি।