Thank you for trying Sticky AMP!!

বুড়িগঙ্গা দ্বিতীয় (বাবুবাজার) সেতুতে যানবাহনের তেমন চাপ নেই। মঙ্গলবার বিকেল চারটার দিকে তোলা

পোস্তগোলা দিয়ে চলছে হালকা যান, বাবুবাজারে গাড়ির চাপ কম

ঢাকার বুড়িগঙ্গা প্রথম (পোস্তগোলা) সেতু দিয়ে আজ মঙ্গলবার ভোররাত থেকে হালকা যানবাহন চলছে। যানবাহনের চাপ কম থাকায় বুড়িগঙ্গা দ্বিতীয় (বাবুবাজার) সেতুতে যান চলাচল স্বাভাবিক। ভোর থেকে সেতুর দক্ষিণ প্রান্ত কেরানীগঞ্জের কদমতলী এলাকায় তেমন যানজট দেখা যায়নি। সেতুর ওপরেও যানবাহনের তেমন চাপ নেই।

আজ পোস্তগোলা সেতুর রেট্রোফিটিংয়ের কাজ চলছে। এ জন্য ভোর থেকে হালকা যান চলাচলের অনুমতি দেওয়া হয়। তবে সংস্কারকাজের জন্য আগামী বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর থেকে আবার পোস্তগোলা সেতুতে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

ঢাকা জেলা দক্ষিণ ট্রাফিক পুলিশ কার্যালয়ের পরিদর্শক অমিতাভ রায় প্রথম আলোকে বলেন, ভোররাত থেকে কেরানীগঞ্জের কদমতলী ও বাবুবাজার সেতুতে যান চলাচল স্বাভাবিক রয়েছে। যানবাহনের তেমন চাপ নেই। সড়ক যানজটমুক্ত রাখতে কাজ করে যাচ্ছে ট্রাফিক পুলিশ।

Also Read: বাবুবাজার সেতুতে যান চলাচল স্বাভাবিক, পোস্তগোলায় বন্ধ থাকবে রাত ১২টা থেকে

পোস্তগোলা সেতু বন্ধ থাকলে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের রাজেন্দ্রপুর এলাকা থেকে বাবুবাজার সেতু পর্যন্ত ভয়াবহ যানজট হয় বলে জানালেন শিবচরগামী আনন্দ পরিবহনের চালক করিম মিয়া। তিনি বলেন, ‘আজ আধা ঘণ্টার কম সময়ে বাবুবাজার সেতু পার হয়েছি। তেমন যানজট ছিল না।’

ভাঙ্গাগামী ইলিশ পরিবহনের চালক আফাজ উদ্দিন মিয়া প্রথম আলোকে বলেন, পোস্তগোলা সেতু বন্ধ থাকলে তাঁদের অনেক পথ ঘুরতে হয়। প্রথম দিকে ধোলাইপাড়, তাঁতীবাজার ও নয়াবাজার এলাকার যানজটে পড়তে হয়। এরপর সেতুর যানজট। এভাবে যেতে অনেক সময় লাগে। যাত্রীরাও বিরক্ত হয়ে যান।

মাওয়া থেকে আসা মিনিবাসের যাত্রী শাওন হোসেন বলেন, ‘পোস্তগোলা সেতু বন্ধ থাকলে কেরানীগঞ্জের আবদুল্লাহপুর এলাকা থেকে জ্যামে পড়তে হয়। পোস্তগোলা সেতু চালু থাকলে যানজট ছাড়াই কদমতলী এলাকায় পৌঁছাতে পারি। আজ কদমতলী পর্যন্ত আসতে তেমন যানজটে পড়তে হয়নি। শুধু সেতু পার হতে কিছুটা সময় লেগেছে। জনস্বার্থে দ্রুত সেতুর কাজ শেষ করা উচিত।’

Also Read: বুড়িগঙ্গা দ্বিতীয় সেতুতে তীব্র যানজট, ঘণ্টার পর ঘণ্টা আটকে আছে যানবাহন

কেরানীগঞ্জের বেগুনবাড়ি এলাকার বাসিন্দা রানা মিয়া বলেন, ‘আমি রাজধানীর পাটুয়াটুলী এলাকায় ঘড়ির দোকানে কাজ করি। পোস্তগোলা সেতু বন্ধ থাকায় যানজট হচ্ছে। এ জন্য হেঁটে সেতু পার হয়ে কর্মস্থলে যাই। আজ সকালে যান চলাচল স্বাভাবিক ছিল। তাই বাসে সেতু পার হয়েছি।’

সড়ক ও জনপথ বিভাগের কেরানীগঞ্জ সড়ক সার্কেলের উপসহকারী প্রকৌশলী চৌধুরী সাজ্জাদ আরেফিন প্রথম আলোকে বলেন, আজ ভোর থেকে পোস্তগোলা সেতু দিয়ে হালকা মানের যানবাহন চলাচল করছে। আজ সেতুর রেট্রোফিটিংয়ের কাজ চলছে। তবে সংস্কারকাজের জন্য আগামী বৃহস্পতিবার দিবাগত রাত ১২টার পর থেকে আবার পোস্তগোলা সেতুতে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

Also Read: পোস্তগোলা সেতুতে সংস্কারকাজ শুরু, বাবুবাজার সেতুতে যানবাহনের চাপ