Thank you for trying Sticky AMP!!

রোহিঙ্গা আশ্রয়শিবিরে গোলাগুলি, গুলিবিদ্ধ তিন আরসা সদস্য গ্রেপ্তার

গ্রেপ্তার

কক্সবাজারের উখিয়ার বালুখালী আশ্রয়শিবিরে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সঙ্গে মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরাকান স্যালভেশন আর্মির (আরসা) সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। আড়াই ঘণ্টাব্যাপী গোলাগুলির পর গুলিবিদ্ধ অবস্থায় আরসার তিন সদস্যকে গ্রেপ্তার করেছে এপিবিএন।

আজ বৃহস্পতিবার ভোর সাড়ে চারটা থেকে সকাল সাতটা পর্যন্ত বালুখালী আশ্রয়শিবিরের ক্যাম্প-৬ ও ক্যাম্প-৭–এর মাঝামাঝি ডি-ব্লকে এ ঘটনা ঘটে। এ সময় একটি দেশীয় ওয়ান শুটারগান ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

গ্রেপ্তার আরসা সদস্যরা হলেন ক্যাম্প-৬–এর সোলাইমানের ছেলে আবুল হাসেম (৩০), আবদুস শরীফের ছেলে রুহুল আমিন (২৩) ও ক্যাম্প-৭–এর আবদুল মাজেদের ছেলে কামরুল  হাসান (২২)।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক সৈয়দ হারুন অর রশীদ প্রথম আলোকে গোলাগুলির ঘটনা নিশ্চিত করেছেন। তিনি বলেন, আরসার সন্ত্রাসীরা আশ্রয়শিবিরে অবস্থান করে এক রোহিঙ্গা মাঝিকে অপহরণের চেষ্টা চালাচ্ছিল। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা এপিবিএন সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে।

আত্মরক্ষার্থে এপিবিএনও গুলি চালায়। আড়াই ঘণ্টা থেমে থেমে গোলাগুলির পর অবস্থা বেগতিক দেখে আরসা সন্ত্রাসীরা পালানোর চেষ্টা করে। এ সময় ধাওয়া করে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গোলাগুলির ঘটনায় উখিয়া থানায় মামলা করা হয়েছে বলেও জানান তিনি।