Thank you for trying Sticky AMP!!

নেতা-কর্মীদের চাঁদাবাজি-টেন্ডারবাজি বন্ধ করার নির্দেশ দিলেন যুবলীগ চেয়ারম্যান

বাগেরহাট জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্য দেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। বুধবার দুপুরে শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, সময় এসেছে নিজেদের পরিবর্তন করার। চাঁদাবাজি, টেন্ডারবাজি বন্ধ করতে হবে। মাস্তানি-রংবাজি বন্ধ করতে হবে। মানুষকে অত্যাচার–নিপীড়ন করা যাবে না; বরং কোথায়ও অন্যায়-অবিচার দেখলে তার প্রতিবাদ করতে হবে।

বুধবার দুপুরে বাগেরহাটের শেখ হেলাল উদ্দিন স্টেডিয়ামে (জেলা স্টেডিয়ামে) জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফজলে শামস বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ হচ্ছে দেশপ্রেম ও স্বচ্ছতার রাজনীতি। তাঁর লক্ষ্য ছিল শোষণমুক্ত সমাজ বিনির্মাণ। এ জন্য প্রথমে আমাদের নিজেদের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনতে হবে। আইনের শাসনে বিশ্বাস করতে হবে এবং ন্যায়পরায়ণ হতে হবে। নিজের দক্ষতা বৃদ্ধি করতে হবে।’

আগামী নির্বাচন সবচেয়ে গুরুত্বপূর্ণ উল্লেখ করে যুবলীগের চেয়ারম্যান বলেন, রাজনীতি করতে হলে জনগণের পাশে যেতে হবে। সাধারণ মানুষের কাছে যেতে হবে। সাংগঠনিক পদ শুধু সাংগঠনিক কাজে ব্যবহার করেন। সাংগঠনিক পদ-পদবি নিজের ব্যক্তিগত পকেটে ভারী করার জন্য নয়। সাংগঠনিক পদ বাজার থেকে কিনে আনা কোনো পণ্য নয়। যুবলীগে পদ পেতে কোনো টাকা লাগে না।

এর আগে জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলনে যোগ দিতে সকাল থেকে জেলার বিভিন্ন এলাকা থেকে যুবলীগের নেতা–কর্মীরা স্টেডিয়ামে আসতে থাকেন। বেলা তিনটায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলন শুরু হয়।

বাগেরহাট জেলা যুবলীগের আহ্বায়ক সরদার নাসির উদ্দিনের সভাপতিত্বে সম্মেলনের প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন।

সম্মেলনে আরও বক্তব্য দেন যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল; আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক; এস এম কামাল হোসেন; বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়; বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার; বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য আমিরুল আলম ওরফে মিলন; যুবলীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী ওরফে নিক্সন প্রমুখ।