Thank you for trying Sticky AMP!!

রোয়াংছড়িতে পাহাড়ি ঢলে ভেসে গেছে মা ও মেয়ে, মেয়ের লাশ উদ্ধার

বান্দরবান জেলার মানচিত্র

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার ক্রংহ্লাইপাড়ায় আজ বৃহস্পতিবার বিকেল চারটার দিকে পাহাড়ি ঢলের পানিতে ভেসে গেছেন মা ও মেয়ে। সন্ধ্যায় পাড়াবাসী মেয়ের লাশ উদ্ধার করলেও মা এখনো নিখোঁজ।

দুর্ঘটনাস্থল ক্রংহ্লাইপাড়া রোয়াংছড়ির নোয়াপতং ইউনিয়নে অবস্থিত। উপজেলা সদর থেকে প্রায় ২০ কিলোমিটার দূরে এই দুর্গম এলাকার অবস্থান। আজ রাত ১০টার দিকে নোয়াপতং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চ নু মং মারমা মুঠোফোনে জানিয়েছেন, ক্রংহ্লাইপাড়ার বাসিন্দা মাহ্লা খেয়াং (৪০) ও তাঁর মেয়ে মানু খেয়াং (১৭) সকালে জুমে গিয়েছিলেন। বিকেলে জুম থেকে ফেরার সময় হঠাৎ বৃষ্টি হলে পাহাড়ি ঝরনার পানি বেড়ে যায়। তাঁরা পথে একটি খাল পার হওয়ার সময় ভেসে যান। সন্ধ্যায় মানু খেয়াংয়ের লাশ পাওয়া যায় খালের তীরে।

ক্রংহ্লাইপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিন্টু ত্রিপুরা জানিয়েছেন, বিকেলে রোয়াংছড়িতে প্রচণ্ড বৃষ্টি হয়েছে। বৃষ্টিতে পাহাড় থেকে নেমে আসা ঢলের পানিতে এলাকার থুইসা খাল ভয়ংকর হয়ে ওঠে। ওই খাল পার হওয়ার সময় দুর্ঘটনা ঘটে। পাড়াবাসী খোঁজাখুঁজি করে মানু খেয়াংয়ের লাশ খুঁজে পেয়েছেন। কিন্তু অনেক খোঁজাখুঁজি করেও তাঁর মা মাহ্লা খেয়াংকে খুঁজে পাওয়া যায়নি।

নোয়াপতং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চ নু মং মারমা জানিয়েছেন, হঠাৎ বৃষ্টির পাহাড়ি ঢলের পানিতে মা ও মেয়ে ভেসে গেছেন। ক্রংহ্লাইপাড়া এলাকাটি খুবই দুর্গম। সেখানে ৩০টি খেয়াং ও মারমা পরিবার বসবাস করে।