Thank you for trying Sticky AMP!!

গভীর রাতে বেকারিতে অভিযান, পাওয়া গেল ৮ হাজার পচা ডিম

গাজীপুরের শ্রীপুরের রঙ্গিলাবাজার এলাকায় নিউ হৃদয় বেকারিতে পঁচা ডিম দিয়ে খাবার উৎপাদন করা হচ্ছিল। সোমবার দিবাগত রাত একটায়

গাজীপুরের শ্রীপুরে একটি বেকারিতে গভীর রাতে অভিযান চালিয়ে আট হাজার পচা ডিম পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পরে ওই বেকারির পাশাপাশি ডিম সরবরাহকারী ব্যক্তিকে জরিমানা করা হয়। গতকাল সোমবার দিবাগত রাত একটার দিকে উপজেলার রঙ্গিলাবাজার এলাকায় এ অভিযান চালানো হয়।

শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। আদালত সূত্র জানায়, ওই এলাকার রঙ্গিলাবাজারের নিউ হৃদয় বেকারি নামের খাদ্য উৎপাদনকারী একটি প্রতিষ্ঠানে এক লাখ টাকা জরিমানা করা হয়। ওই বেকারির পক্ষে হোসেন আলী (৩৫) জরিমানার টাকা পরিশোধ করেন। এ সময় পচা ডিম সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মচারী মো. সেলিমকে (৩০) ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়।

স্থানীয় কয়েকজন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা যায়, ওই বেকারিতে জন্মদিনের কেক, বিস্কুট, পাউরুটিসহ বিভিন্ন বেকারি পণ্য তৈরি করা হয়। এসব খাদ্যপণ্য আশপাশের বিভিন্ন মুদিদোকান, চা স্টল, দোকান ও ডিপার্টমেন্টাল স্টোরে পাইকারি‌ বিক্রি করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের সংশ্লিষ্ট ব্যক্তিদের সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে তাঁরা জানতে পারেন, নিউ হৃদয় বেকারিতে পচা ডিম ব্যবহার করে খাদ্য উৎপাদন করা হচ্ছে। সোমবার রাতে বেকারিটিতে পচা ডিম সরবরাহ করা হচ্ছিল। এসব তথ্য পেয়ে সেখানে ভ্রাম্যমাণ আদালতের লোকজন উপস্থিত হন। এ সময় সেখানে ৮ হাজার পচা ডিম ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের বিষয়টি আদালত–সংশ্লিষ্ট কর্মকর্তারা দেখতে পান। এরপর পচা ডিম ব্যবহার করে উৎপাদিত খাদ্যপণ্য জব্দ করে ধ্বংস করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন প্রথম আলোকে বলেন, ডিম সরবরাহকারী ব্যক্তির দেওয়া তথ্য অনুযায়ী এসব ডিম কাপাসিয়ার উজলি এলাকার একটি গুদাম থেকে বিভিন্ন জায়গায় পাইকারি বিক্রি করা হয়। ওই এলাকায় গুদামের খোঁজ করা হচ্ছে। খোঁজ পেলে সংশ্লিষ্ট এলাকার উপজেলা প্রশাসনকে জানানো হবে।