Thank you for trying Sticky AMP!!

আন্দোলনে নিষ্ক্রিয় থাকায় এবার বরিশাল মহানগর যুবদল সভাপতিকে অব্যাহতি

আক্তারুজ্জামান শামীম

বরিশাল মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামীমকে পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। চলমান সরকারবিরোধী এক দফার আন্দোলনে নিষ্ক্রিয়তার কারণে এই পদক্ষেপের কথা জানিয়েছে যুবদলের কেন্দ্রীয় কমিটি। আজ শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

Also Read: জামালপুরে তৃণমূল বিএনপির প্রার্থী হয়ে বিএনপি নেতা বহিষ্কৃত

যুবদলের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদকের দায়িত্বপ্রাপ্ত সহসভাপতি কামরুজ্জামান দুলাল স্বাক্ষরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুবদলের কেন্দ্রীয় সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম এই সিদ্ধান্ত ইতিমধ্যে কার্যকর করেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, চলমান গণ-আন্দোলনে বরিশাল মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামীম অনুপস্থিত থাকায় তাঁর স্থলে মহানগর কমিটির জ্যেষ্ঠ সহসভাপতি মাসুদুর রহমানকে মহানগর যুবদলের সভাপতি হিসেবে দায়িত্ব প্রদান করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তিনি ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে যুবদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক মাসুদ হাসান ওরফে মামুনকে বরিশাল মহানগর যুবদলের প্রধান সমন্বয়কারী হিসেবে নিযুক্ত করারও সিদ্ধান্ত হয়েছে।

Also Read: বিএনপি থেকে বহিষ্কৃত ও সাবেক নেতাদের ৩৩ জন ভোটে

মহানগর যুবদলের সভাপতি আক্তারুজ্জামান শামীমকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর বিএনপির দপ্তরের দায়িত্বে থাকা আহ্বায়ক কমিটির সদস্য জাহিদুর রহমান। তিনি আজ সন্ধ্যায় প্রথম আলোকে বলেন, এ–সংক্রান্ত একটি চিঠি তাঁরা পেয়েছেন।

Also Read: ঝালকাঠিতে শাহজাহান ওমরকে অবাঞ্ছিত ঘোষণা করল বিএনপি, কুশপুত্তলিকা দাহ

এর আগে একই কারণে গত ২৫ নভেম্বর বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রফিকুল ইসলাম ওরফে জনিকে তাঁর পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়। তাঁর স্থলে কমিটির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বায়ক নিজামুর রহমানকে ভারপ্রাপ্ত আহ্বায়ক নিযুক্ত করা হয়। স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছিল।

Also Read: নাসিরনগরে একরামুজ্জামানকে অবাঞ্ছিত ঘোষণা করল উপজেলা বিএনপি