Thank you for trying Sticky AMP!!

বাংলাদেশ ইউনিভার্সিটিতে চাকরি নিয়ে কর্মশালা

দিনব্যাপী কর্মশালায় শিক্ষার্থীদের বিভিন্ন পরামর্শ দেওয়া হয়

শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়নে বাংলাদেশ ইউনিভার্সিটিতে (বিইউ) দিনব্যাপী ক্যারিয়ার-বিষয়ক কর্মশালা হয়েছে। অনলাইনভিত্তিক প্ল্যাটফর্ম আইসোশ্যাল লিমিটেড কর্মশালায় সার্বিক সহযোগিতা করে।

আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে কর্মশালার উদ্বোধন করেন বিইউয়ের রেজিস্ট্রার বিগ্রেডিয়ার জেনারেল (অব.) মো. মাহবুবুল হক। তিনি বলেন, শিক্ষার্থীদের প্রধান লক্ষ্য হওয়া উচিত একটি উপযুক্ত ক্যারিয়ার গড়া। এ জন্য প্রত্যেক শিক্ষার্থীকে মনোযোগী হতে হবে। পাঠ্যবই পড়ার পাশাপাশি বিভিন্ন শিক্ষামূলক সেমিনারে অংশগ্রহণ করে অভিজ্ঞতা অর্জন করতে হবে। বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময় শিক্ষার্থীদের দিকনির্দেশনামূলক বক্তব্য দেন স্থপতি ইকবাল হাবিব, অনন্য রায়হান ও মনিরা রহমান। তাঁরা শিক্ষার্থীদের যোগাযোগ দক্ষতা, সময় ও টিম ম্যানেজমেন্ট এবং চাকরির ক্ষেত্রে পেশাগত দক্ষতা নিয়ে আলোচনা করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, আইস্যোশাল লিমিটেড ও বিইউয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কর্মশালায় পাঁচটি অধিবেশন ছিল। এগুলো হলো সিভি রাইটিং, এক্সেল ট্রেনিং, ক্যারিয়ার–বিষয়ক আলোচনা, স্পট সার্ভে এবং ডেটা সেন্সবিষয়ক আলোচনা। দুই শতাধিক ছাত্রছাত্রী কর্মশালায় অংশ নেন।