Thank you for trying Sticky AMP!!

হরিজন সম্প্রদায় থেকে দেশের প্রথম আইনজীবী হিসেবে তালিকাভুক্ত কৃষ্ণ দাশকে গাউন পরিয়ে দেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁইয়া

সেই কৃষ্ণকে গাউন পরিয়ে দিলেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ

হরিজন সম্প্রদায় থেকে দেশের প্রথম আইনজীবী হিসেবে তালিকাভুক্ত কৃষ্ণ দাশকে গাউন পরিয়ে দিলেন চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁইয়া। আজ বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম আদালত ভবনের জেলা ও দায়রা জজ আদালত মিলনায়তনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তাঁকে গাউন পরিয়ে দেওয়া হয়। এ আয়োজন করে চট্টগ্রাম জেলা পাবলিক প্রসিকিউটর কার্যালয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঁইয়া বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর হয়েও কৃষ্ণ দাশ যে দৃষ্টান্ত রেখেছেন, তার জন্য নিঃসন্দেহে প্রশংসার দাবিদার তিনি। তাঁর এই একাগ্রতা ও কঠোর পরিশ্রম সফলতা এনে দিয়েছে তাঁকে। কৃষ্ণ দাশের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হওয়া অত্যন্ত আনন্দ ও গর্বের বিষয়।

চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘কৃষ্ণ দাশকে সংবর্ধনা দিতে পেরে আমরা আনন্দিত। আশা করব, তিনি নিজেকে একজন প্রকৃত আইনের সেবক হিসেবে বিচারপ্রার্থীদের ন্যায়বিচার এনে দিতে কাজ করে যাবেন।’

অতিরিক্ত সরকারি কৌঁসুলি আজহারুল হকের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি নাজিম উদ্দিন চৌধুরী, প্রথম যুগ্ম জেলা জজ খাইরুল আমিন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী, জেলা লিগ্যাল এইড অফিসার ইব্রাহিম খলিল প্রমুখ।

কৃষ্ণ দাশের মা–বাবা চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মী (সেবক)। ছোটবেলা থেকে মা-বাবার সঙ্গে তিনি ওই কাজে জড়িয়ে পড়েন। তবে এর পাশাপাশি পড়ালেখা চালিয়ে যান তিনি। ২০১৮ সালে চট্টগ্রামের বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি (সম্মান) পাস করেন কৃষ্ণ দাশ। ৯ মার্চ বার কাউন্সিলের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন তিনি।

Also Read: পরিচ্ছন্নতাকর্মীর কাজ করেই পড়াশোনা, হরিজন থেকে ‘প্রথম’ আইনজীবী হলেন কৃষ্ণ