Thank you for trying Sticky AMP!!

দক্ষিণ আফ্রিকায় প্রবাসী বাংলাদেশি হত্যা

নিহত মুজাহিদুল ইসলাম

দক্ষিণ আফ্রিকার নর্থ ওয়েস্ট প্রদেশের ক্লার্কড্রপস শহরে প্রবাসী এক বাংলাদেশিকে হত্যা করেছে দুর্বৃত্তরা। তাঁর নাম মুজাহিদুল ইসলাম ভূঁইয়া (৪০)। তিনি নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭ নম্বর মোহাম্মদপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মোহাম্মদপুর গ্রামের মৃত হেদায়েত উল্লাহ ভূঁইয়ার ছেলে। গতকাল বৃহস্পতিবার রাতে তাঁর গ্রামের বাড়িতে মৃত্যুর সংবাদ পৌঁছায়।

মুজাহিদুল ইসলামের বড় ভাই ফখরুল ইসলাম প্রথম আলোকে জানান, স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ দক্ষিণ আফ্রিকায় থাকতেন মুজাহিদুল। ক্লার্কড্রপস শহরে পাইকারি ফুলের ব্যবসা করতেন তিনি।

বেশ কিছুদিন ধরে সেখানে বসবাসরত ভারতের কেরালার এক ব্যক্তি বাকিতে ফুল কিনছিলেন। তাঁর কাছ থেকে অনেক টাকা পাওনা হয়ে যায়। এ নিয়ে ফোনে বাগ্‌বিতণ্ডাও হয় তাঁদের। ২১ নভেম্বর ওই ব্যক্তির ফোন পেয়ে টাকা আনতে যান মুজাহিদুল। পরে তিন দিন ধরে তাঁর খোঁজ না পেয়ে দক্ষিণ আফ্রিকায় অবস্থানকারী আত্মীয়স্বজনেরা স্থানীয় পুলিশে খবর দেন।

পুলিশের জিজ্ঞাসাবাদে কেরালার ওই নাগরিক হত্যার কথা স্বীকার করেন। পাওনা টাকা আনতে গেলে তিনজন মিলে মুজাহিদুলকে পিটিয়ে ও ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেন তাঁরা। পরে লাশের চেহারা আগুনে পুড়িয়ে বিকৃত করেন।

আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে পার্শ্ববর্তী জঙ্গল থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় গাড়িসহ লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় কেরালার ওই নাগরিকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ।

পরিবার জানায়, মুজাহিদুলের লাশ ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার স্থানীয়ভাবে ক্লার্কড্রপস শহরে দাফন করা হয়েছে।