Thank you for trying Sticky AMP!!

গণতন্ত্র, বাক্‌স্বাধীনতা ও চিন্তার স্বাধীনতা একে অপরের পরিপূরক: মাহ্‌ফুজ আনাম

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম প্রোগ্রামের (এমসিজে) আয়োজনে ‘চ্যালেঞ্জেস অব মিডিয়া ইন বাংলাদেশ: দ্য ওয়ে ফরোয়ার্ড’ শীর্ষক ধারাবাহিক ‘এডিটরস টক’ অনুষ্ঠানে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহ্‌ফুজ আনাম

গণতন্ত্র, বাক্‌স্বাধীনতা ও চিন্তার স্বাধীনতা একে অপরের পরিপূরক উল্লেখ করে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহ্‌ফুজ আনাম বলেছেন, এটাই মৌলিক দার্শনিক ভিত্তি, যার ওপর ভর করে সাংবাদিকতা গড়ে উঠেছে।

মাহ্‌ফুজ আনাম বলেছেন, সাংবাদিকতাকে অবশ্যই বৃহত্তর ক্যানভাস দিয়ে দেখতে হবে। আর সেই বৃহত্তর ক্যানভাস হচ্ছে মতপ্রকাশের স্বাধীনতা, চিন্তার স্বাধীনতা ও বিবেকের স্বাধীনতা।

রোববার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম প্রোগ্রামের (এমসিজে) আয়োজনে ‘চ্যালেঞ্জেস অব মিডিয়া ইন বাংলাদেশ: দ্য ওয়ে ফরোয়ার্ড’ শীর্ষক ধারাবাহিক ‘এডিটরস টক’-এর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এনএসইউর এমসিজে প্রোগ্রামের সহযোগী অধ্যাপক এস এম রেজওয়ান উল আলম। এমসিজে প্রোগ্রামের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন বিশ্ববিদ্যালয়টির সহকারী অধ্যাপক সমীক্ষা কৈরালা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এনএসইউর উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম; রাষ্ট্রবিজ্ঞান ও সমাজবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক এস কে তৌফিক এম হক এবং স্কুল অব হিউম্যানিটিজ অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক আবদুর রব খান।