Thank you for trying Sticky AMP!!

সকালেই পড়ুন আলোচিত ৫ খবর

শুভ সকাল। আজ বুধবার। গতকাল মঙ্গলবার ‘ইন্টারপোলের রেড নোটিশের তালিকায় ৬২ বাংলাদেশি, নেই আরাভের নাম’ শিরোনামের সংবাদটি আলোচনায় ছিল। পাঠকের মধ্যে সাড়া ফেলেছে ‘খালিস্তান নিয়ে পাঞ্জাবে উত্তেজনা ছড়ানো কে এই অমৃতপাল?’ শিরোনামের মতামতটিও। এ ছাড়া ছিল বিশ্ব, অপরাধ, বিনোদন, বাণিজ্য ও খেলার জগতের নানা খবর। এসব সংবাদের বেশ কটিই হয়তো আপনার চোখ এড়িয়ে গেছে। তাই আজ দিনের শুরুতেই পড়তে পারেন দেশ-বিদেশের নানা খবর ও বিশ্লেষণ।

ইন্টারপোলের রেড নোটিশের তালিকায় ৬২ বাংলাদেশি, নেই আরাভের নাম

ঢাকায় পুলিশ হত্যার আসামি রবিউল ইসলাম ওরফে আরাভ খান এখন দুবাইয়ে বড় স্বর্ণ ব্যবসায়ী। তাঁকে ফিরিয়ে আনার চেষ্টা চলছে বলে কর্মকর্তারা জানিয়েছেন

বিষয়টি জানতে ইন্টারপোলের ওয়েবসাইটের মাধ্যমে গতকাল মঙ্গলবার দুপুরে যোগাযোগ করা হয়। তবে রাত সাড়ে ৯টা পর্যন্ত ইন্টারপোল কর্তৃপক্ষ কোনো জবাব দেয়নি। আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারির কোনো তথ্যও তারা রাত ১০টা পর্যন্ত ওয়েবসাইটে প্রকাশ করেনি। বিস্তারিত পড়ুন:

খালিস্তান নিয়ে পাঞ্জাবে উত্তেজনা ছড়ানো কে এই অমৃতপাল?

শিখ ঐতিহ্য অনুযায়ী অমৃতপাল ‘কৃপাণ’ও বহন করতেন। তাঁর প্রতিটি কাজ মিডিয়ায় ব্যাপক মনোযোগ পাওয়ার ঠিক বিপরীত দিকে তাঁকে ঘিরে ভারতের অন্যত্র অ-শিখদের মধ্যে নেতিবাচক প্রচারও পরিকল্পিতভাবে বাড়তি গতি পায়

পাঞ্জাবের এবারের উত্তেজনার ভরকেন্দ্রে আছে ‘ওয়ারিশ পাঞ্জাব দে’ (পাঞ্জাবের উত্তরাধিকার) নামের একটা সংগঠন ও তার সংগঠক অমৃতপাল সিং। মাত্র ২৯ বয়সী এক স্বঘোষিত শিখ ‘স্বাধীনতাবাদী’ তিনি। অমৃতসরের সন্তান অমৃতপাল একসময় দুবাইয়ে গাড়ি চালাতেন। এক বছর ধরে অনলাইনে পুরোনো খালিস্তান আন্দোলনের স্মৃতি জাগিয়ে তুলে আলোচনায় আসতে থাকেন তিনি। বিস্তারিত পড়ুন:

ক্লাস, অ্যাসাইনমেন্ট, পরীক্ষা—কিছুই বাদ দেননি মাহমুদউল্লাহ

এমবিএ ডিগ্রি অর্জন করলেন মাহমুদউল্লাহ

সাকিব আল হাসান, এনামুল হকের (বিজয়) সঙ্গে সেদিন আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এআইউবি) সমাবর্তনে থাকার কথা ছিল মাহমুদউল্লাহরও। কিন্তু ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে ম্যাচ থাকার কারণে সমাবর্তনে যেতে পারেননি তিনি। এআইউবি থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেছেন জাতীয় ক্রিকেট দলের সাবেক টি–টোয়েন্টি অধিনায়কও। বিস্তারিত পড়ুন:

‘সৌদি আরবে পবিত্র রমজানের চাঁদ দেখা যায়নি

সৌদি আরবে গতকাল মঙ্গলবার পবিত্র রমজান মাসের চাঁদ দেখা যায়নি। ফলে আগামীকাল বৃহস্পতিবার দেশটিতে রোজা শুরু হচ্ছে। বাংলাদেশে আজ বুধবার পবিত্র রমজানের চাঁদ দেখা কমিটির সভা হওয়ার কথা রয়েছে। রাজধানীর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সভাকক্ষে সন্ধ্যা সাড়ে ছয়টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে। বিস্তারিত পড়ুন:

শাকিব–কাণ্ডে এবার মুখ খুললেন ‘অপারেশন অগ্নিপথ’ ছবির পরিচালক

শাকিব খান ও আশিকুর রহমান

শাকিব খানের বিরুদ্ধে অস্ট্রেলিয়া ইস্যুতে রহমত উল্লাহর অভিযোগের কয়েক দিনের মাথায় কথা বললেন এই চলচ্চিত্রের পরিচালক আশিকুর রহমান। সিনেফ্যাক্টের তিন স্বত্বাধিকারীর একজন রহমত উল্লাহর অভিযোগ প্রসঙ্গে মঙ্গলবার লিখিত বক্তব্যে ছবির পরিচালক আশিকুর রহমান জানান, শাকিব খানের নামে যেসব অভিযোগ এসেছে, সেসব ত্রুটিপূর্ণ ও বাস্তবতার সঙ্গে সাংঘর্ষিক। বিস্তারিত পড়ুন: