Thank you for trying Sticky AMP!!

বিস্ফোরণে পুড়ে যাওয়া একটি ঘরের একাংশ। মঙ্গলবার রাতে, ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে

ফেনীতে ফ্রিজের কম্প্রেসর বিস্ফোরণে বাবা-মা-ছেলে দগ্ধ

ফেনী শহরে একটি বাসায় ফ্রিজের কম্প্রেসর বিস্ফোরণে তিনজন দগ্ধ হয়েছেন। তাঁদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কের মেডিস্ক্যান হাসপাতালের পাশে ইতালি ভবন-২-এর পঞ্চম তলায় এ ঘটনা ঘটে।

তাৎক্ষণিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দগ্ধ ব্যক্তিদের উদ্ধার করে ফেনী সদর জেনারেল হাসপাতালে পাঠায়।

দগ্ধ ব্যক্তিরা হলেন গৃহকর্তা আশীষ কুমার (৪০), তাঁর স্ত্রী টুম্পা রানী (৩০) এবং ছেলে রিক (১০)। তাঁরা ওই ভবনের পঞ্চম তলায় ভাড়া থাকতেন। দগ্ধ আশীষ কুমার এরিস্টোফার্মার ফেনী ডিপোর সহকারী ইনচার্জ।

ফেনী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন অফিসার আবদুল মজিদ প্রথম আলোকে বলেন, রাত সাড়ে নয়টার দিকে ওই বাসায় হঠাৎ বিস্ফোরণ ঘটে। এতে ঘরের দুটি কক্ষের আসবাব ও বিভিন্ন স্থানে আগুন লেগে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। দগ্ধ অবস্থায় স্বামী-স্ত্রী ও তাঁদের ছেলেকে উদ্ধার করা হয়।

আবদুল মজিদ আরও বলেন, বিদ্যুতের সংযোগ ত্রুটিপূর্ণ থাকায় ফ্রিজের কম্প্রেসরে বিস্ফোরণ ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।  

ফেনী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফওজুল কবির জানান, দগ্ধ আশীষের অবস্থা সংকটাপন্ন। টুম্পার শরীরের ৩৫ থেকে ৪০ ভাগ এবং রিকের ৪০ থেকে ৫০ ভাগ দগ্ধ হয়েছে। তিনজনকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী জানান, বিস্ফোরণের পর ঘটনাস্থলের আশপাশের মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।