Thank you for trying Sticky AMP!!

স্টার্টআপ শিখোর কর্মীবাহিনী

স্টার্টআপ ‘শিখো’ পেল ৯ কোটি ৬০ লাখ টাকার নতুন বিনিয়োগ

বাংলাদেশভিত্তিক শিক্ষা প্রযুক্তি (এডটেক) স্টার্টআপ ‘শিখো’ ৯ কোটি ৬০ লাখ টাকার নতুন বিনিয়োগ পেয়েছে।

শিখোর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে। এতে বলা হয়, বিশ্বজুড়ে স্বীকৃত তিন বিনিয়োগকারী প্রতিষ্ঠান—গুড ওয়াটার, স্ট্রুজেন ক্যাপিটাল ও ব্ল্যাক কাইট ক্যাপিটাল এবং বাংলাদেশের সমাজসেবামূলক প্রতিষ্ঠান সাজেদা ফাউন্ডেশনের কাছ থেকে ৯ কোটি ৬০ লাখ টাকার নতুন বিনিয়োগ এসেছে। স্ট্র্যাটেজিক ফান্ডিং রাউন্ডের এই বিনিয়োগ সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিতের লক্ষ্য বাস্তবায়নে শিখোকে সহায়তা করবে। এখন পর্যন্ত ৬৭ লাখ মার্কিন ডলার বিনিয়োগ পেয়েছে এই শিক্ষা প্রযুক্তি স্টার্টআপটি।

স্ট্র্যাটেজিক রাউন্ডে নতুন নতুন বিনিয়োগ শিখোর সম্ভাবনা আর বিনিয়োগকারীদের আস্থাকেই প্রমাণ করে বলে মন্তব্য করেন শিখোর সহপ্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শাহীর চৌধুরী। তিনি বলেন, নতুন বিদেশি বিনিয়োগকারী ও সাজেদা ফাউন্ডেশনের মতো একটি বাংলাদেশি প্রতিষ্ঠান যুক্ত হওয়ার পর আমরা আরও বেশি আশাবাদী। আমরা একসঙ্গে মানসম্মত পড়ালেখা নিশ্চিতের মাধ্যমে দেশে একটি ইতিবাচক পরিবর্তন আনতে পারব।

সাজেদা ফাউন্ডেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জাহিদা কবীর বলেন, ‘বাংলাদেশে মানসম্মত শিক্ষার সুযোগ বৃদ্ধি করতে শিখোর এই প্রচেষ্টায় অংশীদার হতে পেরে আমরা গর্বিত। আমরা মনে করি, শিক্ষার্থীদের শেখার পদ্ধতিকে দারুণভাবে বদলে দিতে পারবে শিখো। তাদের সমৃদ্ধিতে সহায়তা করতে আমরা প্রস্তুত।