Thank you for trying Sticky AMP!!

শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা পৌঁছে যাবে রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে

মোবাইলে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের জন্য রূপালী ব্যাংক এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ছবি: বিজ্ঞপ্তি

মোবাইলে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের জন্য দেশের অন্যতম বৃহৎ রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংক রূপালী ব্যাংক লিমিটেড এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গত সোমবার (২৯ জুন) এ চুক্তি সই হয়।


প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের যুগ্ম সচিব দিলীপ কুমার বণিক এবং রূপালী ব্যাংকের ডিএমডি খন্দকার আতাউর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।
রূপালী ব্যাংকের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে ২০১৬ সাল থেকে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করে আসছে। দেশে এটিই এ ধরনের প্রথম ডিজিটাল উদ্যোগ। এ চুক্তির ফলে প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে ২০১৯-২০২০ সালের অবশিষ্ট দুই কিস্তির প্রায় ৯০০ কোটি টাকা ও কিট অ্যালাউন্স বাবদ প্রায় ১১০০ কোটি টাকা বিতরণ সম্ভব হবে।
চুক্তি সই অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ফসিউল্লাহ, অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ, উপবৃত্তি প্রদান প্রকল্পের পরিচালক মো. ইউসুফ আলী, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রশাসন মো. মিজানুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপপ্রধান ফিরোজ উদ্দিন, প্রগতি সিস্টেমসের সিইও ড. শাহাদাত উল্লাহ খান, রূপালী ব্যাংকের জিএম মো. শওকত আলী খান প্রমুখ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি