Thank you for trying Sticky AMP!!

তিন স্টার্টআপকে ৪ কোটি টাকার তহবিল দিল ভেঞ্চার ক্যাপিটাল

বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড তিনটি প্রতিশ্রুতিশীল স্টার্টআপকে চার কোটি টাকা তহবিল জোগান দিয়েছে

চলমান বৈশ্বিক উদ্যোক্তা সপ্তাহে বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড তিনটি প্রতিশ্রুতিশীল স্টার্টআপকে চার কোটি টাকা তহবিল জোগান দিয়েছে। আর্থিক সহায়তাপ্রাপ্ত স্টার্টআপগুলো হলো প্যারাগন পাম্প লিমিটেড, উইন্ডো বুকিং ও ফুডিও লিমিটেড।

উদ্যোক্তা সপ্তাহে দেশের প্রতিশ্রুতিশীল উদ্যোক্তারা অংশ নিচ্ছেন। সপ্তাহব্যাপী অনুষ্ঠানে বিভিন্ন সময় বক্তব্য দেন জিইএন বাংলাদেশের সভাপতি ও ড্যাফোডিল ফ্যামিলির চেয়ারম্যান মো. সবুর খান, এফবিসিসিআই ইনোভেশন অ্যান্ড রিসার্চ সেন্টারের সিইও বিকর্ণ কুমার ঘোষ, পটুয়াখালী উইমেন চেম্বার অব কমার্সের সভাপতি ইসমত জেরিন খান, হারনেট টিভির প্রতিষ্ঠাতা আলিশা প্রধান, টার্টল ভেঞ্চারের প্রতিষ্ঠাতা সারাবন তহুরা, নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন বাংলাদেশের (এনবিএমইজিএফবি) প্রতিষ্ঠাতা সভাপতি ইকবাল বাহার জাহিদ, নারীনেত্রী রুবিনা হোসেন, ইন্সপায়ার বাংলাদেশের প্রতিষ্ঠাতা ইমরান ফাহাদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জিইএন বাংলাদেশের জাতীয় আয়োজক কে এম হাসান রিপন।

উদ্যোক্তাদের ক্ষমতায়নের লক্ষ্যে ১৬তম বার্ষিক গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশিপ উইক বা বিশ্ব উদ্যোক্তা সপ্তাহ শুরু হয়েছে। ১৩ থেকে ১৯ নভেম্বর পর্যন্ত এটি পালন করা হবে। ৭৮টির বেশি অংশীদার প্রতিষ্ঠানের অংশগ্রহণে দেশের ৮টি বিভাগের ৩০টি জেলায় ২০০টির বেশি অনুষ্ঠান হবে।

শিক্ষাপ্রতিষ্ঠান, চেম্বার অব কমার্স, অ্যাসোসিয়েশন, সরকারি সংস্থা, আন্তর্জাতিক সংস্থা ও যুব সংগঠনগুলো সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালায় অংশ নিচ্ছে। আশা করা হচ্ছে, এক লাখের বেশি মানুষ সরাসরি এসব অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এ ছাড়া অনলাইনে আরও ৩০ লাখ মানুষ এর সঙ্গে সংযুক্ত হবেন বলে ধারণা করা হচ্ছে।