Thank you for trying Sticky AMP!!

টেলিভিশনের বিশ্ববাজারে শীর্ষে স্যামসাং

টেলিভিশনের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বিশ্ববাজারে নিজেদের শীর্ষ অবস্থান ধরে রেখেছে স্যামসাং ইলেকট্রনিকস—সম্প্রতি এ তথ্য জানিয়েছে লন্ডনভিত্তিক বাজার গবেষণা সংস্থা ওমডিয়া।

প্রযুক্তিগত উৎকর্ষ ও সেরা উদ্ভাবনীর সমন্বয়ে বাজারে প্রতিনিয়ত অত্যাধুনিক মডেলের টেলিভিশন নিয়ে আসছে স্যামসাং। দক্ষিণ কোরিয়ার এই ব্র্যান্ডটি ২০০৬ সাল থেকে বিশ্ববাজারে শ্রেষ্ঠত্বের ধারাবাহিকতা বজায় রেখেছে।

মূলত নিও কিউএলইডি মডেলগুলো স্যামসাংকে এর শীর্ষ অবস্থান ধরে রাখতে সাহায্য করেছে। এই অর্জনে স্যামসাং ইলেকট্রনিকসের কনজ্যুমার ইলেকট্রনিকস ডিভিশনের ডিরেক্টর এবং হেড অব বিজনেস শাহরিয়ার বিন লুৎফর বলেন, ‘বিশ্ববাজারে এমন অসাধারণ স্বীকৃতি নিঃসন্দেহে আমাদের প্রযুক্তিগত উৎকর্ষ ও উদ্ভাবনীর সঙ্গে কাজ করে যাওয়ার স্পৃহা আরও বাড়িয়ে তোলে এবং সামনে এগিয়ে যেতে উৎসাহিত করে। গ্রাহকদের টিভি দেখার অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করে তুলতে ভবিষ্যতেও আমরা একটি অগ্রগামী ভূমিকা পালন করতে পারব বলে আশাবাদী।’

নিজেদের প্রতিটি সেগমেন্টে ভিন্ন ভিন্ন সাইজ ও মডেলের টেলিভিশনের বিপুল সমাহার নিশ্চিত করেছে দেশের প্রথম ও একমাত্র টিভি সুপার ব্র্যান্ড স্যামসাং। প্রতিষ্ঠানটি ২,৫০০ মার্কিন ডলারের বেশি দামের টেলিভিশনের বাজারে ৬০.৫ শতাংশ বাজার হিস্যা অর্জন করেছে। পাশাপাশি ৭৫ ইঞ্চির বড় টেলিভিশনের বাজারে ৩৩.৯ শতাংশ হিস্যা নিয়ে শীর্ষস্থানে অবস্থান করছে তারা।

২০২৪ সাল স্যামসাংয়ের জন্য সফল উদ্ভাবনী প্রদর্শনের আরেকটি বছর হতে চলেছে। প্রসেসর এবং এআই বৈশিষ্ট্যের অগ্রগতির পাশাপাশি বিনোদনকে নতুনভাবে সংজ্ঞায়িত করা এবং টেলিভিশন খাতে নতুন মানদণ্ড স্থাপন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে স্যামসাং। বিজ্ঞপ্তি