Thank you for trying Sticky AMP!!

নারায়ণগঞ্জে বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ওয়ান–স্টপ সার্ভিস সেন্টার চালু

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ‘বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল’–এ (বিএসইজেড) আজ মঙ্গলবার আঞ্চলিক ওয়ান-স্টপ সার্ভিস সেন্টারের (ওএসএসসি) উদ্বোধনী অনুষ্ঠান

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ‘বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চল’–এ (বিএসইজেড) আঞ্চলিক ওয়ান-স্টপ সার্ভিস সেন্টার (ওএসএসসি) চালু করেছে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ (বেজা)। এতে সহযোগিতা করেছে জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা)। আজ মঙ্গলবার এ সেন্টার উদ্বোধন করা হয়।

বেজার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, দেশের অর্থনৈতিক অঞ্চলে পরিচালিত ব্যবসাগুলোর জন্য প্রদান করা সেবা আরও কার্যকর করার প্রচেষ্টা চালানো হয় এ কেন্দ্রের মাধ্যমে।

বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চলের মধ্যে থাকা ব্যবসাপ্রতিষ্ঠানগুলোর জন্য একটি নিরবচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে প্রতিষ্ঠিত হয়েছে এই আঞ্চলিক ওএসএসসি। এটি লাইসেন্সিং, পারমিট, কাস্টমস ক্লিয়ারেন্সসহ বিভিন্ন প্রশাসনিক প্রক্রিয়াগুলোর ক্ষেত্রে বিশেষ কেন্দ্র হিসেবে কাজ করবে।

এ কেন্দ্রের গুরুত্ব তুলে ধরে জাইকা বাংলাদেশের চিফ রিপ্রেজেন্টেটিভ ইচিগুচি তোমোহিদে বলেন, বিএসইজেডের আঞ্চলিক ওয়ান-স্টপ সার্ভিস সেন্টার জাপান ও বাংলাদেশের মধ্যে অব্যাহত সহযোগিতার একটি প্রমাণ। বিএসইজেডের মধ্যে ব্যবসা পরিচালনার সুবিধার্থে এবং বাংলাদেশের অন্যান্য ইজেডগুলোর জন্য একটি রোল মডেল হিসেবে কাজ করে দেশের সামগ্রিক বিনিয়োগ পরিবেশকে শক্তিশালী করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে এ কেন্দ্র।

অনুষ্ঠানে বক্তাদের মধ্যে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (জ্যেষ্ঠ সচিব) শেখ ইউসুফ হারুন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি; জাপান-বাংলাদেশ এসইজেড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারো কাওয়াচি।