Thank you for trying Sticky AMP!!

টপ টেন রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ গ্রহণ

মর্যাদাপূর্ণ ‘টপ টেন রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ পেল ব্র্যাক ব্যাংক

ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০২৪-এ মর্যাদাপূর্ণ ‘টপ টেন রেমিট্যান্স অ্যাওয়ার্ড’ অর্জন করেছে ব্র্যাক ব্যাংক। বিশ্বব্যাপী প্রবাসী বাংলাদেশিদের জন্য রেমিট্যান্সের প্রক্রিয়া সহজতর করে অর্থনীতিকে আরও শক্তিশালী করার বিষয়ে ব্র্যাক ব্যাংকের অবিচল প্রতিশ্রুতিরই নিদর্শন এই সম্মাননা।

ইনওয়ার্ড রেমিট্যান্সের প্রক্রিয়া সহজ ও সুবিধাজনক করার ক্ষেত্রে শীর্ষে রয়েছে ব্র্যাক ব্যাংক। ব্যাংকটি ২০২৩ সালে সহজতর প্রক্রিয়ায় মোট ৮১৭ মিলিয়ন মার্কিন ডলার রেমিট্যান্স দেশে আনার মাধ্যমে এক নতুন মাইলফলক অর্জন করেছে, যা দেশের অর্থনীতির ওপর ইতিবাচক ভূমিকা রেখেছে। ‘সেন্টার ফর নন–রেসিডেন্ট বাংলাদেশি’ কর্তৃক আয়োজিত ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠানে বিজয়ী প্রতিষ্ঠানগুলোকে এই সম্মাননা দেওয়া হয়।

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, দারিদ্র্য বিমোচন ও সামাজিক উন্নয়নে অগ্রণী ভূমিকার স্বীকৃতিস্বরূপ সেন্টার ফর নন–রেসিডেন্ট বাংলাদেশি ব্র্যাক ব্যাংককে এই মর্যাদাপূর্ণ পুরস্কারটি তুলে দেয়।

১০ মার্চ ২০২৪ ঢাকার একটি হোটেলে আয়োজিত এই অনুষ্ঠানে অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক–বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানবিষয়ক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এবং বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ব্র্যাক ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড হেড অব করপোরেট ব্যাংকিং তারেক রেফাত উল্লাহ খান এবং হেড অব রেমিট্যান্স অ্যান্ড প্রবাসী ব্যাংকিং শাহরিয়ার জামিল ব্যাংকের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

‘ব্র্যান্ডিং বাংলাদেশ’ থিমকে সামনে রেখে এ বছরের ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজের লক্ষ্য হলো, বিশ্বমঞ্চে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করা, প্রবাসী বাংলাদেশিদের স্বদেশে তাঁদের বিনিয়োগ বাড়াতে এবং রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে বৈধ চ্যানেলগুলো ব্যবহার করতে উৎসাহিত করা।