Thank you for trying Sticky AMP!!

এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের হাত থেকে সেরা করদাতার ক্রেস্ট ও কর কার্ড নেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। আজ বুধবার রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাব মিলনায়তনে

মাহ্‌ফুজ আনাম ও মতিউর রহমান এবারও সেরা করদাতার সম্মাননা পেলেন

এবারও সেরা করদাতা হয়েছেন ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহ্‌ফুজ আনাম ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। সাংবাদিক শ্রেণিতে তাঁরা টানা সপ্তমবারের মতো সেরা হয়েছেন। আজ বুধবার রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাব মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে তাঁদের হাতে সম্মাননা ক্রেস্ট ও কর কার্ড তুলে দেওয়া হয়।

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের হাত থেকে ক্রেস্ট ও কর কার্ড নেন মতিউর রহমান। মাহ্‌ফুজ আনামের পক্ষে দ্য ডেইলি স্টারের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ট্যাক্স এ এস এম নজরুল ইসলাম ক্রেস্ট নেন।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহ্‌ফুজ আনামের পক্ষে প্রতিষ্ঠানটির হেড অব করপোরেট অ্যাফেয়ার্স অ্যান্ড ট্যাক্স এ এস এম নজরুল ইসলাম ক্রেস্ট নেন। আজ বুধবার রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাব মিলনায়তনে

এ শ্রেণিতে এ বছর সেরা করদাতা হয়েছেন পাঁচজন। অন্য তিনজন হলেন বেসরকারি টেলিভিশন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ও একই টেলিভিশনের পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ এবং বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম। তাঁরাও অনুষ্ঠানে উপস্থিত হয়ে এই সম্মাননা নেন। এনবিআর প্রতিবছর বিভিন্ন শ্রেণিতে সেরা করদাতাদের সম্মাননা দেয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এতে সভাপতিত্ব করেন এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

‘প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া’ শ্রেণিতে সেরা করদাতা হয়েছে মিডিয়া স্টার লিমিটেডসহ চার প্রতিষ্ঠান। অন্য তিন প্রতিষ্ঠান হলো ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড, সময় মিডিয়া লিমিটেড ও টাইমস মিডিয়া লিমিটেড।

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া শ্রেণিতে সেরা করদাতা নির্বাচিত হওয়া চার প্রতিষ্ঠানের মধ্যে মিডিয়া স্টার লিমিটেড ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠান। মিডিয়া স্টার থেকে প্রথম আলো প্রকাশিত হয়। মিডিয়া স্টারের পক্ষে ক্রেস্ট নেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

এ ছাড়া ইস্ট ওয়েস্ট মিডিয়ার অধীন দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিনসহ একাধিক দৈনিক পত্রিকা, অনলাইন সংবাদমাধ্যম, টেলিভিশন ও রেডিও রয়েছে। আর সময় মিডিয়ার আওতায় সময় টেলিভিশন এবং টাইমস মিডিয়ার আওতায় বাংলা দৈনিক সমকাল প্রকাশিত হয়। টাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির কর্ণধার এ কে আজাদ ক্রেস্ট নেন।

আজকের অনুষ্ঠানে ২০২১-২২ করবর্ষের জন্য সাংবাদিকসহ মোট ১৪১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা দেওয়া হয়। এর মধ্যে ব্যক্তি রয়েছেন ৭৬ জন, বাকিগুলো প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ব্যাংক, ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান, টেলিযোগাযোগ, প্রকৌশল, খাদ্য ও আনুষঙ্গিক, জ্বালানি, পাটশিল্প, স্পিনিং ও টেক্সটাইল, ওষুধ ও রসায়ন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, আবাসন, তৈরি পোশাক, চামড়াশিল্প ও অন্যান্য খাত। ২০১৬ সাল থেকে সেরা করদাতাদের কর কার্ড ও সম্মাননা দিয়ে আসছে এনবিআর।