Thank you for trying Sticky AMP!!

আবারও বন্ড ছেড়ে টাকা তুলছে প্রাণ অ্যাগ্রো

১১ মাসের ব্যবধানে আবারও বন্ড ছেড়ে পুঁজি সংগ্রহের অনুমোদন পেয়েছে প্রাণ অ্যাগ্রো। প্রথম দফায় বন্ড ছেড়ে ২১০ কোটি টাকা পুঁজি সংগ্রহ করেছিল প্রতিষ্ঠানটি। এবার সংগ্রহ করবে ১৫০ কোটি টাকা। গতকাল বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভা শেষে গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিএসইসি।

বিএসইসি জানিয়েছে, প্রাণ অ্যাগ্রোর ১৫০ কোটি টাকার অরূপান্তরযোগ্য গ্রিন বন্ডের আবেদন অনুমোদন করা হয়েছে। আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইনস্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, ট্রাস্ট ফান্ড, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, করপোরেশনসহ যোগ্য বিনিয়োগকারীদের কাছে এ বন্ড বিক্রি করা হবে।

প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এ বন্ড বিক্রি করা হবে। বন্ডের টাকায় পরিবেশের ভারসাম্য বজায় রেখে প্রাণ অ্যাগ্রো নিজেদের তারল্য ও মূলধন ভিত্তি শক্তিশালী করবে। বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ লাখ টাকা।

এর আগে গত সেপ্টেম্বরে প্রাণ আরএফএল গ্রুপের প্রতিষ্ঠান প্রাণ অ্যাগ্রোকে বন্ড ছেড়ে ২১০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দিয়েছিল বিএসইসি। সেই বন্ডের ৮০ শতাংশই কিনে নেয় বহুজাতিক বিমা কোম্পানি মেটলাইফ বাংলাদেশ। এককভাবে বেসরকারি কোনো কোম্পানির বন্ডে এটিই ছিল মেটলাইফ বাংলাদেশের সর্বোচ্চ বিনিয়োগ।