Thank you for trying Sticky AMP!!

ঈদের আগে স্বাভাবিক লেনদেন হবে শেয়ারবাজারে

আগামীকাল থেকে ঈদের ছুটির আগপর্যন্ত স্বাভাবিক লেনদেনে ফিরছে শেয়ারবাজার। কাল বৃহস্পতিবার থেকে সকাল ১০টায় লেনদেন শুরু হয়ে তা একটানা চলবে বেলা আড়াইটা পর্যন্ত। ঈদের পর আবারও সীমিত পর্যায়ের লেনদেনে ফিরে যাবে শেয়ারবাজার।

ব্যাংকের লেনদেন সময়ের সঙ্গে সমন্বয় করে আজ বুধবার পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এ সিদ্ধান্ত নিয়েছে। বিএসইসির কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে কোরবানির ঈদকে সামনে রেখে কঠোর বিধিনিষেধ শিথিল করে সরকার। সরকারের ওই সিদ্ধান্তের পর গতকাল ব্যাংকের লেনদেন সময়েও পরিবর্তন আনে বাংলাদেশ ব্যাংক। গতকাল বাংলাদেশ ব্যাংকের এ–সংক্রান্ত নির্দেশনায় বলা হয়, কাল থেকে ঈদের ছুটির আগপর্যন্ত স্বাভাবিক লেনদেন চলবে ব্যাংকে।

অর্থাৎ ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর ঈদের ছুটির পর ২৫ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত ব্যাংকে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত। এ সময়ে ব্যাংকগুলো চাহিদামাফিক শাখা খোলা রাখতে পারবে।

বাংলাদেশ ব্যাংকের এ সিদ্ধান্তের সঙ্গে মিলিয়ে ঈদের ছুটির পর শেয়ারবাজারের লেনদেনের সময়সীমা কমিয়ে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত করা হয়েছে।