Thank you for trying Sticky AMP!!

সপ্তাহের শুরুতে ঢাকার শেয়ারবাজারে তিনটি সূচকই নিম্নগামী

শেয়ারবাজার

সপ্তাহের শুরুর দিন আজ রোববার লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের তিনটি সূচকই নিম্নমুখী। ডিএসইএক্স সূচকের পতন হয়েছে ১১ দশমিক ৫৯ পয়েন্ট, ডিএসইএস সূচকের পতন হয়েছে ৩ দশমিক ৬ পয়েন্ট আর ডিএস ৩০ সূচকের পতন হয়েছে ৩ দশমিক ৯ পয়েন্ট।

বাজার বিশ্লেষকেরা বলছেন, সম্প্রতি ঢাকা স্টক এক্সচেঞ্জে বেশ কিছু শেয়ারের দাম অস্বাভাবিক হারে বেড়েছে। সেগুলোর দাম কমে যাওয়ার কারণে বাজারে সামগ্রিকভাবে নিম্নমুখী প্রবণতা দেখা যাচ্ছে।
ঢাকা স্টক এক্সচেঞ্জের তথ্যে দেখা গেছে, আজ সবচেয়ে বেশি দাম কমেছে সি পার্লের। লেনদেনের শুরুতে এই কোম্পানির শেয়ারের দাম ছিল ২১২ টাকা। বেলা ১১টা ৩৪ মিনিটে এই শেয়ারের দাম ছিল ১৯২ টাকা। দাম কমেছে ৮ দশমিক ৭১ শতাংশ। অথচ সম্প্রতি এই কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিক হারে বেড়েছিল।
সেই সঙ্গে দাম কমেছে জেমিনি সি ফুডের। লেনদেনের শুরুতে এই কোম্পানির শেয়ারের দাম ছিল ৮৮২ টাকা। বেলা ১১টা ৩৪ মিনিটে এই শেয়ারের দাম ছিল ৮৪৫ টাকা। দাম কমেছে ৭ দশমিক ৩২ শতাংশ।

Also Read: সি পার্ল হোটেল: সাধারণ বিনিয়োগকারীরা যেভাবে বড় ক্ষতির মুখে পড়েছেন

এই দুটি কোম্পানির শেয়ারের দাম সম্প্রতি অস্বাভাবিকভাবে বৃদ্ধির কারণে অনেক বিনিয়োগকারী এই দুটি শেয়ারে বিনিয়োগ করেছিলেন। কিন্তু আজ সে দুটির দাম কমে যাওয়ার কারণে অনেকে শেয়ার বিক্রি করতে পারেননি, যার প্রভাব সামগ্রিকভাবে বাজারের ওপর পড়েছে।

আজ দিনের প্রথম দেড় ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে ২৪৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনের শীর্ষে ছিল বাংলাদেশ শিপিং করপোরেশন বা বিএসসি। এদিকে দাম কমলেও লেনদেনের তালিকায় দ্বিতীয় স্থানে আছে জেমিনি সি ফুড।