Thank you for trying Sticky AMP!!

ঢাকার বাজারে আজও লেনদেনের শীর্ষে ফু ওয়াং ফুড

শেয়ারবাজার

আজ রোববার ঢাকার শেয়ারবাজারে সকাল থেকে লেনদেন ও সূচকের ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে। লেনদেনের তালিকায় শীর্ষে আছে ফু ওয়াং ফুড, দ্বিতীয় স্থানে আছে ক্রিস্টাল ইনস্যুরেন্স, তৃতীয় স্থানে আছে খান ব্রাদার্স।

এই তিন কোম্পানির শেয়ারের দাম কয়েক মাস ধরে অস্বাভাবিক হারে বাড়ছে। বাজার–সংশ্লিষ্ট মানুষেরা বরাবরই ফু ওয়াং ও খান ব্রাদার্সের মতো কোম্পানির শেয়ার নিয়ে কারসাজির কথা বলছেন, কিন্তু নিয়ন্ত্রক সংস্থার পক্ষ থেকে এখনো এই কোম্পানিগুলোর শেয়ারের দাম বাড়ার বিষয়ে তদন্তের উদ্যোগ নেওয়া হয়নি।

বিনিয়োগকারীদের অভিযোগ, এসব কোম্পানির শেয়ার নিয়ে কারসাজি হচ্ছে।
আজ দাম বাড়ার দিক থেকে বিমা কোম্পানিগুলো এগিয়ে আছে। সবচেয়ে বেশি দাম বেড়েছে ইস্টার্ন ইনস্যুরেন্সের। এই কোম্পানির দাম বেড়েছে ৯ দশমিক ৮১ শতাংশ। ক্রিস্টাল ইনস্যুরেন্সের দাম বেড়েছে ৬ দশমিক ৭৬ শতাংশ, রিলায়েন্স ইনস্যুরেন্সের দাম বেড়েছে ৫ দশমিক ৯১ শতাংশ, জনতা ইনস্যুরেন্সের দাম বেড়েছে ৫ দশমিক ২৪ শতাংশ।

আজ দিনের প্রথম এক ঘণ্টা লেনদেনের পর ঢাকার বাজারের তিনটি সূচকই ছিল ঊর্ধ্বমুখী। প্রধান সূচক ডিএসইক্স বেড়েছে ১৪ দশমিক ৫০ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে ২ দশমিক ৮৫ পয়েন্ট, ডিএস ৩০ সূচক বেড়েছে ৩ দশমিক ৯৪ পয়েন্ট।
দিনের প্রথম এক ঘণ্টায় লেনদেনের শীর্ষে থাকা ফু ওয়াং ফুডের শেয়ার লেনদেন হয়েছে ২৩ কোটি টাকার, দ্বিতীয় স্থানে থাকা ক্রিস্টাল ইনস্যুরেন্সের লেনদেন হয়েছে ১৭ কোটি টাকার শেয়ার; তৃতীয় স্থানে থাকা খান ব্রাদার্সের লেনদেন হয়েছে ১১ কোটি টাকার শেয়ার।


প্রথম এক ঘণ্টায় লেনদেন হয়েছে ১৮২ কোটি টাকার শেয়ার।