Thank you for trying Sticky AMP!!

ঢাকার বাজারে তথ্য প্রযুক্তি, পাট ও খাদ্য খাতের শেয়ারের দাম বাড়ছে

শেয়ারবাজার

ঢাকার শেয়ারবাজারে আজ মঙ্গলবার তথ্য প্রযুক্তি, পাট ও খাদ্য খাতের শেয়ারের দাম বাড়ছে। দিনের শুরুতে বিমা খাতের শেয়ারের দর বাড়লেও পরে কিছুটা মূল্য সংশোধন হয়।

দিনের প্রথম সোয়া দুই ঘণ্টায় তিনটি সূচকই ছিল ঊর্ধ্বমুখী। বেলা ১২টা ১৫ মিনিট পর্যন্ত ডিএসইর ডিএসইএক্স সূচক বেড়েছে ৭ দশমিক ৩০ পয়েন্ট, ডিএসইএস সূচক বেড়েছে ৩ দশমিক ৩৮ পয়েন্ট আর ডিএস ৩০ সূচক বেড়েছে ১ দশমিক ৭৮ পয়েন্ট।

দিনের প্রথম সোয়া দুই ঘণ্টায় ৪৮৬ কোটি টাকার শেয়ারের লেনদেন হয়েছে। আজ ঢাকার বাজারে লেনদেনের শীর্ষে আছে ইন্ট্রাকো। প্রথম দুই ঘণ্টা ১৫ মিনিটে এই কোম্পানির প্রায় ৩২ কোটি টাকার শেয়ারের লেনদেন হয়েছে।

দ্বিতীয় স্থানে থাকা নাভানা ফার্মার শেয়ারের লেনদেন হয়েছে ৩১ কোটি টাকার। তৃতীয় স্থানে থাকা ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের শেয়ারের লেনদেন হয়েছে ৩০ কোটি টাকার।

রোববার বিমা ও প্রকৌশল খাতের ওপর ভর করে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) চলতি বছরের মধ্যে সর্বোচ্চ লেনদেন হয়, যার পরিমাণ ছিল ১ হাজার ১৭৫ কোটি টাকা। চলতি বছরের পাশাপাশি গত সাড়ে ছয় মাসের মধ্যে এটিই ডিএসইতে সর্বোচ্চ লেনদেন।

বাজারসংশ্লিষ্ট ব্যক্তিরা বলছেন, দেশের সব ধরনের মোটরযানের জন্য বিমা বাধ্যতামূলক করার উদ্যোগ নিয়েছে সরকার। তাতে গত সপ্তাহ থেকেই শেয়ারবাজারে বিমা কোম্পানির প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে।