Thank you for trying Sticky AMP!!

বঙ্গবন্ধু এভিয়েশন বিশ্ববিদ্যালয়ে আবেদন শুরু, ভর্তি পরীক্ষা ৭ আগস্ট

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের (বিএসএমআরএএইউ) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু হয়েছে। আজ রোববার (২০ জুন) থেকে এ আবেদন শুরু হয়েছে। দুপুর ১২টায় অনলাইনে (www.bsmraau.edu.bd) আবেদন শুরু হয়ে চলবে আগামী ৬ জুলাই রাত ১২টা পর্যন্ত।

গত শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রাথমিক আবেদন শেষে ১৩ জুলাই ভর্তি পরীক্ষার যোগ্যপ্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এরপর ৭ আগস্ট ঢাকাসহ তিনটি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে অ্যাভিয়েশন ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (এফএইটি) অনুষদের বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (অ্যারোস্পেস) ও বিএসসি ইন অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (এভিয়নিক্স) বিষয়ে স্নাতক শ্রেণিতে ২টি বিষয়ে ৩০ জন করে ছাত্রছাত্রী ভর্তি করা হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম প্রাথমিকভাবে অস্থায়ী ক্যাম্পাস পুরাতন বিমান বন্দর, তেজগাঁওয়ে এবং পরবর্তী সময়ে লালমনিরহাটের স্থায়ী ক্যাম্পাস হতে পরিচালনা করা হবে।

প্রাথমিক আবেদনপত্র পূরণ ও জমা প্রদান

টেলিটক মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সার্ভিস চার্জ ২০০ টাকা (এসএমএস চার্জ ব্যতীত)। প্রদানের শেষ তারিখ ও সময় ৮ জুলাই রাত ১২টা।

যোগ্যদের তালিকা প্রকাশ

১৩ জুলাই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যোগ্যপ্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে।

যোগ্যপ্রার্থীদের ভর্তি

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত প্রাথমিকভাবে যোগ্যপ্রার্থীদের ভর্তি পরীক্ষার ফি এবং প্রবেশপত্র ডাউনলোড বা উত্তোলনের জন্য ৫৫০ টাকা (এসএমএস চার্জ প্রযোজ্য) টেলিটকের মাধ্যমে ১৫ থেকে ২০ জুলাইয়ের মধ্যে প্রেরণ করতে হবে।

ভর্তি পরীক্ষা:

৭ আগস্ট সকাল ১০টা থেকে শুরু।

ভর্তি পরীক্ষার স্থান

বিএএফ শাহীন কলেজ ঢাকা, চট্টগ্রাম, যশোর এবং বিমানবাহিনী সি অ্যান্ড এম ইউনিট, লালমনিরহাট।

প্রসঙ্গত, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় বাংলাদেশের একটি বিশেষায়িত সরকারি বিশ্ববিদ্যালয়। এটি বাংলাদেশ সরকারের অর্থায়নে নির্মিত হয়। এ বছর বিশ্ববিদ্যালয়ে প্রথম ছাত্রছাত্রী ভর্তি করা হবে। স্থায়ী ক্যাম্পাস লালমনিরহাটে স্থাপন করা হবে।

*ভর্তি বিজ্ঞপ্তির বিস্তারিত দেখুন এখান