Thank you for trying Sticky AMP!!

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নিরীক্ষণের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষার একটি ইউনিটের পুনর্নিরীক্ষণের ফল প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভর্তিবিষয়ক ওয়েবসাইটে এ ফল দেখা যাবে। গত ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত এ আবেদন করার সুযোগ পেয়েছিলেন ভর্তি–ইচ্ছুকরা।

Also Read: পরীক্ষার নাম এসএসসিই থাকবে, বদলাবে ধরন

ভর্তিবিষয়ক ওয়েবসাইটের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষার পুনর্নিরীক্ষার ফলাফল ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। প্রার্থীরা নির্ধারিত ওয়েবসাইটে লগইন করে নিজেদের ফলাফল দেখতে পাবেন। যেসব প্রার্থীর ফলাফল পরিবর্তন হয়েছে, তাঁরা পরিবর্তিত ফলাফল এবং যাঁদের ফলাফল পরিবর্তন হয়নি তাঁরা পূর্বের অপরিবর্তিত ফলাফল দেখতে পাবেন। তবে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ভর্তি–ইচ্ছুক সব প্রার্থীকে নির্ধারিত তারিখের মধ্যে বিষয় পছন্দক্রম ও তথ্য ফরম অনলাইনে পূরণ করে প্রিন্ট কপি নিজের কাছে রাখতে হবে।

Also Read: জাপানের মেক্সট বৃত্তি, ১৯৯০ সালের ২ এপ্রিলের পর জন্ম হলেই আবেদন

গত ২৮ মার্চ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ফল প্রকাশ শেষে জানানো হয়েছিল, ফলাফল নিরীক্ষণের জন্য সংশ্লিষ্ট অনুষদের ডিনের অফিসে এক হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত অফিস চলাকালীন আবেদন করা যাবে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ নবীন শিক্ষার্থীদের ক্লাস আগামী ১ জুলাই থেকে শুরু হওয়ার কথা রয়েছে।

Also Read: আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয় পেল প্রথম নারী মুসলিম উপাচার্য

এদিকে খেলোয়াড় ইউনিট এ আবেদনকৃত শিক্ষার্থী তাঁদের প্রোফাইলে লগইন করে বাঁয়ের মেনু হতে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম পূরণ করতে পারবে (কম্পিউটার ব্যবহার করার জন্য বলা হচ্ছে)। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষায় শিক্ষার্থীর সমন্বিত অবস্থা এবং ভর্তিযোগ্য বিষয়সমূহ জানতে লগইন করে ‘ভর্তিযোগ্য বিষয়সমূহ’ মেনুতে ক্লিক করুন।

**বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

Also Read: প্রধানমন্ত্রীর শিক্ষাসহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ, জিপিএ-৩ হলেই আবেদন