Thank you for trying Sticky AMP!!

এইচএসসির ফল পুনর্নিরীক্ষার আবেদন ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত, ফি ৩০০ টাকা

এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল পুনর্নিরীক্ষণের আবেদন শুরু হয়েছে। আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। প্রতিটি বিষয়ে ফল পুনর্নিরীক্ষার জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা।

ঢাকা শিক্ষা বোর্ড থেকে জারি করা বিজ্ঞপ্তিতে এইচএসসির ফল পুনর্নিরীক্ষার আবেদনের কথা জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শুধু টেলিটকের প্রিপেইড মুঠোফোন থেকেই ফল পুনর্নিরীক্ষণের আবেদন করা যাবে।

আবেদন ফি

প্রতি বিষয়ে পুনর্নিরীক্ষণের আবেদনের জন্য ফি ৩০০ টাকা নির্ধারণ করা হয়েছে। দ্বিপত্রবিশিষ্ট বিষয়ে শুধু প্রথম পত্রের আবেদন করতে হবে। প্রথম পত্রের আবেদন করলে দ্বিতীয় পত্রের আবেদনও বিবেচিত হবে। দুই পত্রের জন্য ৩০০ টাকা ফি প্রযোজ্য হবে। পরীক্ষার ফল পুনর্নিরীক্ষণের জন্য ম্যানুয়াল কোনো আবেদন গ্রহণ করা হবে না।

পুনর্নিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সে ক্ষেত্রে কমা দিয়ে বিষয়ের প্রথম পত্রের কোডগুলো আলাদা করে লিখতে হবে।

২০২২ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল গত বুধবার প্রকাশিত হয়েছে। এবার ৯টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১১টি শিক্ষা বোর্ডের অধীনে প্রায় ১২ লাখ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ১০ লাখ ১১ হাজার ৯৮৭ জন। পাসের হার শতকরা ৮৫ দশমিক ৯৫।