Thank you for trying Sticky AMP!!

এসএসসি পরীক্ষা শুরু হয়েছে গত ৩০ এপ্রিল। এর মধ্যে মোখার কারণে দুই দিনের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। সে পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে

মোখায় স্থগিত এসএসসি পরীক্ষা ২৭ ও ২৮ মে

ঘূর্ণিঝড় মোখার কারণে স্থগিত হওয়া এসএসসি ও সমমান পরীক্ষার তারিখ নির্ধারণ করেছে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। ২৭ ও ২৮ মে স্থগিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার (১৬ মে) আন্তশিক্ষা বোর্ড সমন্বয় উপকমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় উপকমিটির এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম ও বরিশাল বোর্ডের স্থগিত হওয়া পরীক্ষা ২৭ মে অনুষ্ঠিত হবে। ওই দিন পদার্থবিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৮ মে অনুষ্ঠিত হবে ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর ও ময়মনসিংহ শিক্ষা বোর্ডের পরীক্ষা। ওই দিন এ বোর্ডগুলোয় গার্হস্থ্যবিজ্ঞান, কৃষিশিক্ষা, সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও কারুকলা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

গত ৩০ এপ্রিল শুরু হয়েছে ২০২৩ সালের এসএসসি ও সমমানের পরীক্ষা

Also Read: করোনাকালে ক্ষতি বেশি পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের

মোখায় স্থগিত এসএসসি পরীক্ষা ২৭ ও ২৮ মে

Also Read: জাপানে টিউশন ফি ছাড়াই স্নাতক, মাস্টার্স ও পিএইচডির সুযোগ

গত ৩০ এপ্রিল থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সময়সূচি অনুযায়ী ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও দাখিলের (ভোকেশনাল) লিখিত পরীক্ষা শেষ হবে ২৩ মে। আর মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিলের লিখিত পরীক্ষা শেষ হবে ২৫ মে। এবার ১১টি শিক্ষা বোর্ডের অধীন এ বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট পরীক্ষার্থী পৌনে ২১ লাখ। তবে তাদের মধ্যে ৩০ হাজারের বেশি পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি।

ঘূর্ণিঝড় মোখার কারণে গত রোববার চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়। আর গতকাল সোমবার অনুষ্ঠেয় দেশের সব বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়।

*বি. দ্র: এ নিউজের স্থগিত পরীক্ষা ভুলে ২৮ ফেব্রুয়ারি লেখা হয়েছিল। এটি সংশোধন করা হয়েছে। এটি হবে ২৮ মে।