Thank you for trying Sticky AMP!!

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা

গুচ্ছভুক্ত সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়গুলোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণ করা করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, আগামী ২৭ এপ্রিল ‘এ’ ইউনিটের (বিজ্ঞান) মাধ্যমে শুরু হবে ভর্তির পরীক্ষা। এর ৪ মে ‘বি’ ইউনিটের (মানবিক) এবং ১১ মে ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

আজ বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি কমিটির তৃতীয় সভায় এই সিদ্ধান্ত হয়। পরে সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গুচ্ছভুক্ত সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি কমিটির সদস্যরা

সভায় সিদ্ধান্ত হয়, আগামী ১২ ফেব্রুয়ারি দুপুর ১২টা ১ মিনিট থেকে ২৬ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আগের মতো আবেদন ফি দেড় হাজার টাকা ও বিশেষায়িত বিষয়গুলোর জন্য অতিরিক্ত ৫০০ টাকা আবেদন ফি গ্রহণ করা হবে।

Also Read: শিক্ষক-শিক্ষার্থীরা পাবেন অনুদান, আবেদন ৪ ফেব্রুয়ারি থেকে, অর্থ যাবে নগদে

ভর্তির আবেদন ও সময়সূচি পুনর্নির্ধারণের বিষয়ে গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি কমিটির আহ্বায়ক যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেন বলেন, যেহেতু অনেকগুলো বিশ্ববিদ্যালয়কে একত্র করে গুচ্ছ ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত গৃহীত হয়, এ কারণে সবার মতামত সমানভাবে গুরুত্বপূর্ণ। দেশব্যাপী এই পরীক্ষাটি আয়োজন করতে হয়। সুতরাং পূর্ণাঙ্গ কারিগরি প্রস্তুতি ছাড়া তা বাস্তবায়ন দুরূহ। ইতিপূর্বে পরীক্ষার সময়সূচি ঘোষণার পর অত্যন্ত বাস্তবসম্মত কিছু বিষয় সমন্বয় করে সময়সূচি চূড়ান্ত করা হয়েছে।

Also Read: বুটেক্সে ভর্তিতে আবেদন শুরু, এইচএসসির পাঠ্যসূচিতে পরীক্ষা ৮ মার্চ

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি কমিটির তৃতীয় সভায় হয়েছে বুধবার

জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি কমিটির আহ্বায়ক যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় ২৩টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা উপস্থিত ছিলেন।

Also Read: বুয়েট ভর্তির বিজ্ঞপ্তি, আসন কত, দেখুন পরীক্ষার গুরুত্বপূর্ণ তারিখ ও সময়

উল্লেখ, এর আগে আগামী ৮ মার্চ ব্যবসায় শিক্ষা বিভাগের (সি ইউনিট) পরীক্ষার মাধ্যমে এই পরীক্ষা শুরুর কথা ছিল। আগের সিদ্ধান্ত ছিল ৯ মার্চ মানবিক বিভাগের (বি ইউনিট) এবং সর্বশেষ ২৭ এপ্রিল বিজ্ঞান বিভাগের (এ ইউনিট) পরীক্ষা অনুষ্ঠিত হবে। ২৯ জানুয়ারি থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এখন আগের এসব সময়সূচি আর থাকল না।