Thank you for trying Sticky AMP!!

কৃষিবিজ্ঞানের শিক্ষার্থী সৃষ্টি এক দিনের মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী হিসেবে এক বৈঠকে সৃষ্টি

নাম সৃষ্টি গোস্বামী। বয়স মাত্র ১৯ বছর। এই বয়সে মুখ্যমন্ত্রীর গুরুদায়িত্ব সামলাচ্ছেন। পর্যালোচনা করছেন সরকারের নেওয়া নানা নীতি, সিদ্ধান্ত ও আদেশের। এ কাজ করার কারণ, তিনি এক দিনের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন ভারতের উত্তরাখন্ড রাজ্যের।

ভারতে প্রতিবছর ২৪ জানুয়ারি জাতীয় শিশুকন্যা দিবস পালন করা হয়। এ দিবসে আজ রোববার দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত ভারতের উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করলেন সৃষ্টি। জাতীয় শিশুকন্যা দিবস উপলক্ষে আজ উত্তরাখন্ডে বসেছে বিশেষ শিশু বিধানসভা অধিবেশন। অধিবেশনে একাধিক সরকারি প্রকল্পের মূল্যায়ন করেছেন সৃষ্টি। রাজ্য সরকারের বিভিন্ন কর্মকর্তার সঙ্গেও নানা বিষয়ে আলোচনা করেন রাজ্যের একটি শিক্ষাপ্রতিষ্ঠানের কৃষিবিজ্ঞানের শিক্ষার্থী সৃষ্টি।

উত্তরাখন্ডের গ্রীষ্মকালীন রাজধানী থেকে রাজ্য পরিচালনা করেন হরিদ্বারের বাসিন্দা সৃষ্টি গোস্বামী। বর্তমান মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত পরিচালিত সরকারের নানা প্রকল্প নিয়ে পর্যালোচনা করেন সৃষ্টি। এর মধ্যে রয়েছে ‘অটল আয়ুষ্মান প্রকল্প’, ‘স্মার্ট সিটি প্রকল্প’, ‘পর্যটন বিভাগের হোমস্টে প্রকল্প’ এবং অন্যান্য উন্নয়ন প্রকল্প।
মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত টুইটে জাতীয় শিশুকন্যা দিবসে শুভেচ্ছা জানান। শিশুকন্যাদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

কৃষিবিজ্ঞানের শিক্ষার্থী সৃষ্টি গোস্বামী

২০১৮ সাল থেকে সৃষ্টি উত্তরাখন্ডের শিশু বিধানসভার মুখ্যমন্ত্রী পদে রয়েছেন।হরিদ্বারের দৌলতপুর গ্রামের বাসিন্দা সৃষ্টি বর্তমানে কৃষিবিজ্ঞানের সপ্তম সেমিস্টারে পড়াশোনা করছেন। বাবা প্রবীণ গোস্বামী গ্রামেই একটি ছোট দোকান চালান। মা একজন সমাজকর্মী। এক দিনের দায়িত্ব পেয়ে মহাখুশি সৃষ্টি গোস্বামী। দায়িত্ব পালন শুরুর আগে তিনি বলেন, ‘আমি এখনো বিশ্বাস করতে পারছি না। আমি অভিভূত। কথা দিচ্ছি, যথাসাধ্য চেষ্টা করব। আগামী দিনে যুবসমাজকে প্রশাসনিক কাজে দক্ষ করে তোলার প্রচেষ্টা নেব।’ তথ্যসূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস