Thank you for trying Sticky AMP!!

ঢাকা বিশ্ববিদ্যালয়

তীব্র তাপপ্রবাহ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস অনলাইনে, পরীক্ষা যেভাবে

সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস চলবে।

আজ রোববার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রবীর কুমার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতেও একই কথা জানানো হয়েছে। তীব্র তাপপ্রবাহের কারণে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন শিক্ষাপ্রতিষ্ঠানগুলো গতকাল শনিবার বন্ধ ঘোষণা করা হয়েছে।

Also Read: প্রচণ্ড তাপপ্রবাহ: দুই মন্ত্রণালয়ের অধীন সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশের ওপর দিয়ে প্রবহমান তীব্র তাপপ্রবাহের কারণে স্বাস্থ্যঝুঁকি এড়াতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনলাইন ক্লাস অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, বর্তমানে প্রচলিত ১০ শতাংশ অনলাইন ক্লাসের পরিবর্তে শতভাগ অনলাইন ক্লাস অনুষ্ঠিত হবে এবং পরীক্ষাগুলো যথারীতি চলমান থাকবে।অর্থাৎ পরীক্ষাগুলো সশরীরেই চলবে৷

Also Read: ব্রিটিশ কাউন্সিল দিচ্ছে ১ মিলিয়ন পাউন্ড, বাংলাদেশিদের আবেদনের সুযোগ

শিক্ষার্থীদের জন্য যে যে নির্দেশনা

কোনো শিক্ষার্থী হল অথবা বাসার বাইরে আসতে চাইলে স্বাস্থ্যঝুঁকি এড়াতে কিছু স্বাস্থ্যবিধি মেনে সতর্কতার সঙ্গে চলাফেরা পরামর্শও দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এগুলো হলো সাদা বা হালকা রঙের ঢিলেঢালা সুতি পোশাক পরিধান করা, যথাসম্ভব ছায়াযুক্ত স্থানে থাকা, বাইরে যেতে হলে মাথার জন্য চওড়া কিনারাযুক্ত টুপি, ক্যাপ বা ছাতা ব্যবহার করা, বিশুদ্ধ পানি পান করা, প্রয়োজনে লবণযুক্ত তরল, যেমন খাবার স্যালাইন ইত্যাদি পান করা এবং তাপমাত্রা বৃদ্ধিকারী পানীয়, যেমন চা ও কফি পান থেকে বিরত থাকা।

Also Read: এইচএসসির ফরম পূরণের সময় বাড়ল, কোন বিভাগে কত ফি

Also Read: যে ১০ বিদেশি ভাষা শিক্ষা উন্নত ক্যারিয়ার গঠনে এগিয়ে রাখবে আপনাকে