Thank you for trying Sticky AMP!!

তাজউদ্দীন আহমদকে নিয়ে রচনা লিখে জিতুন পুরস্কার

তাজউদ্দীন আহমদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগ তাজউদ্দীন আহমদ ট্রাস্ট ফান্ডের অর্থায়নে আয়োজন করতে যাচ্ছে ‘রচনা প্রতিযোগিতা ২০২৩’। প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে রচনা আহ্বান করা হয়েছে। আগ্রহী প্রার্থীদের ১৫ আগস্টের মধ্যে রচনা পাঠাতে হবে। রচনার বিষয় ‘বাংলাদেশের রাষ্ট্রের অভ্যুদয়ে তাজউদ্দীন আহমদের অবদান।’

Also Read: নতুন শিক্ষাক্রম সঠিকভাবে বাস্তবায়ন কতটা সম্ভব

নির্ধারিত এ বিষয়ে তথ্য পেতে ওয়েবসাইটের সাহায্য নিতে পারবেন আগ্রহী প্রতিযোগিরা। প্রতিযোগিতায় বাংলা ভাষায় ২০০০–২৫০০ শব্দের মধ্যে মৌলিক রচনা লিখতে হবে এবং রচনায় ন্যূনতম পাঁচটি বই ও দুটি ইন্টারনেট সূত্র উল্লেখ করতে হবে। লেখা ১২ ফন্টে A-4 সাইজের কাগজে সুতন্নি এমজে বা অভ্র বা ইউনিকোডে লিখতে হবে।

Also Read: একাদশে ভর্তিতে আবেদন চলছে, যেভাবে করতে হবে আবেদন

লেখকের নাম, ঠিকানা, বিভাগ, বর্ষ, মুঠোফোন নম্বর ও ই–মেইল রচনার কাভার পেজ–এ উল্লেখ করে হার্ড কপির সঙ্গে সফট কপির তিন সেট শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের pacs@du.ac.bd ঠিকানায় পিডিএফ ফাইল পাঠাতে হবে। প্রতিযোগিতায় অংশ নেওয়া পাঁচ বিজয়ী দশ, আট, ছয়, চার ও তিন হাজার টাকার অর্থ পুরস্কার পাবেন। প্রতিযোগিতার অংশগ্রহণের নিয়ম ও অন্যান্য বিষয়ে জানতে ক্লিক করুন।

Also Read: চট্টগ্রামসহ ৩ বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা পেছাল