Thank you for trying Sticky AMP!!

কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ে ব্যাচেলর-মাস্টার্স-পিএইচডিতে বৃত্তি, ডুয়োলিঙ্গে ১১০ হলে আবেদন

কানাডার সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ে ২০২৪ সালের জন্য ব্যাচেলর, মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে বৃত্তির ঘোষণা দিয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন অনলাইনে

কানাডার অন্যতম একটি বিশ্ববিদ্যালয় সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়। এটি দেশটির কৃষিশিক্ষা ও গবেষণার অন্যতম মর্যাদাপূর্ণ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে পরিচিত। বিশ্ববিদ্যালয়টি ২০২৪ সালে কানাডাসহ সারা বিশ্বের শিক্ষার্থীদের জন্য ব্যাচেলর, মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে বৃত্তির ঘোষণা দিয়েছে। আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন অনলাইনে। এ আবেদন জানুয়ারি ২০২৪-এ শুরু হতে যাওয়া উইন্টার ইনটেকের জন্য।

আবেদনের সময়সীমা
বিদেশি শিক্ষার্থীরা এ বছরের ১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। আর কানাডার নাগরিকেরা এ বছরের ১ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন।

Also Read: ১০০ তরুণের ভারত সফরের সুযোগ, আবেদন করেছেন কি

বিদেশি শিক্ষার্থীরা এ বছরের ১ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন। আর কানাডার নাগরিকদের আবেদন করতে হবে ১ ডিসেম্বরের মধ্যে

আবেদন যেভাবে
অনলাইনে আবেদনের সব কাজ নিজেকেই করতে হবে। সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের স্বীকৃত প্রতিনিধির মাধ্যমে করা যাবে আবেদন।

ভাষাগত দক্ষতা
ইংরেজি ভাষাভাষী দেশের প্রার্থীদের আইইএলটিএস, টোফেল বা অন্যান্য স্কোর না থাকলেও হবে। কিন্তু ইংরেজি ভাষাভাষীর বাইরের দেশের নাগরিকদের আইইএলটিএসএ ৬ দশমিক ৫ অথবা টোয়েফেল ৮৬ অথবা পিটিইতে ৬৩ অথবা ডুয়োলিঙ্গে ১১০ পেতে হবে।

Also Read: কাতার ইউনিভার্সিটিতে বৃত্তি, মাসে ৫০০ কাতারি রিয়েল, আবাসন ও বিমান টিকিট

বিশ্বের শিক্ষার্থীদের জন্য ব্যাচেলর, মাস্টার্স ও পিএইচডি প্রোগ্রামে বৃত্তির ঘোষণা দিয়েছে সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়। ছবিটি সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নেওয়া

*নিজে আবেদনের লিংক

অনলাইনে নিজেই আবেদন করতে চাইলে ভিজিট করুন লিংকে

ন্যূনতম যোগ্যতা জানতে ভিজিট করুন: Minimum admission requirements লিংকে।

বিশ্ববিদ্যালয় প্রতিনিধির মাধ্যমে আবেদন করা যাবে। নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ওই বিশ্ববিদ্যালয়ে নিজ দেশের প্রতিনিধির মাধ্যমে যোগাযোগ করে আবেদন করা যাবে। এ জন্য লিংকে ভিজিট করতে হবে।

বৃত্তি-সম্পর্কিত আরও তথ্য জানতে ঢুঁ মারতে পারেন লিংকে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রোগ্রাম সম্পর্কে জানতে ক্লিক করুন এই ঠিকানায়।

Also Read: সিঙ্গাপুরে ৫ বিশ্ববিদ্যালয়ে বৃত্তি, মাসে ২২০০ সিঙ্গাপুরি ডলারের সঙ্গে আবাসন-টিউশন ফ্রি