Thank you for trying Sticky AMP!!

নতুন স্মার্টটিভি আনছে নকিয়া

স্মার্টটিভি

ফিনল্যান্ডের টেলিকম ও স্মার্টফোন কোম্পানি নকিয়া গত বছরই স্মার্টটিভি বাজারে এনেছে। গত বছরে নকিয়া ৫৫ ইঞ্চি মাপের নকিয়া টিভি বাজারে এনেছিল। এরপর প্রতিষ্ঠানটি ৪৩ ইঞ্চি ও ৬৫ ইঞ্চি মাপের আরও দুটি টিভি বাজারে ছেড়েছে। এবার তারা বাজারে আনছে নতুন স্মার্টটিভি। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট গিজমোচায়নার

প্রতিবেদনে বলা হয়েছে, নকিয়া ব্র্যান্ডের ৩২ ইঞ্চি বা ৫০ ইঞ্চি মাপের স্মার্টটিভি বাজারে পাওয়া যাবে।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট নকিয়া পাওয়ার ইউজারের তথ্য অনুযায়ী, ৩২ ইঞ্চি ও ৫০ ইঞ্চি উভয় মাপের নতুন টিভি আনতে পারে নকিয়া। এর মধ্যে একটিতে থাকবে এফএইচডি ডিসপ্লে ও আরেকটিতে থাকবে ফোরকে প্যানেল।

টিভি দুটি অ্যান্ড্রয়েড ৯.০ অপারেটিং সিস্টেমে চলবে। এতে ভিডিও স্ট্রিমিং অ্যাপ প্রিইনস্টল থাকতে পারে। এ ছাড়া ফিচার হিসেবে অনকিও স্পিকার যুক্ত হবে এতে। নকিয়া ভারতের বাজার লক্ষ্য করে এখন টিভি ছাড়তে পারে।

নকিয়ার তথ্য অনুযায়ী, ভারতের বাজার লক্ষ্য করে তারা স্মার্টটিভি আনছে। স্মার্ট টিভিতে পাঁচ ধরনের ভিডিও মোড থাকতে পারে। এগুলো হচ্ছে—ভিভিড, স্ট্যান্ডার্ড, স্পোর্টস, ইউজার ও গেম মোড।

৪৩ ইঞ্চি নকিয়া স্মার্টটিভিতে আলট্রা এইচডি ডিসপ্লে, ১৭৮ ডিগ্রি ভিউয়িং অ্যাঙ্গেল রয়েছে। ৪৩ ইঞ্চি টিভিতে সিএ ৫৩ প্রসেসর, মালি ৪৫০ জিপিইউ, ২. ২৫ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে।