Thank you for trying Sticky AMP!!

বিএসএমএমইউতে নার্সিংয়ে ভর্তি, অবিবাহিত হলেই আবেদন

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নার্সিং অনুষদের অধীন ‘বিএসসি ইন নার্সিং’ কোর্সে শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন আহ্বান করা হয়েছে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষে চার বছর মেয়াদি ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং কোর্সে প্রথম বর্ষে ছাত্র–ছাত্রী ভর্তির বিজ্ঞপ্তি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। ভর্তি আবেদনের শেষ তারিখ আগামী ১১ মে।

Also Read: বাংলাদেশি শিক্ষার্থীরা যে ১০ দেশে অল্প খরচে পড়তে পারেন

আবেদনের যোগ্যতা
* এসএসসি/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২০২০ ও ২০২১ সালে এবং এইচএসসি/সমমান পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ২০২২ ও ২০২৩ সালে অনুষ্ঠিত পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।
* এসএসসি/সমমান ও এইচএসসি/সমমানের পরীক্ষাগুলোর জিপিএর যোগফল ন্যূনতম ৭ থাকতে হবে। তবে কোনো পরীক্ষায় জিপিএ-৩-এর কম হলে চলবে না। উভয় পরীক্ষায় জীববিজ্ঞানে জিপিএ-৩ থাকতে হবে।
* প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। কোর্স চলাকালে বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারবেন না। কোর্সের যেকোনো পর্যায়ে বিবাহিত প্রমাণিত হলে ভর্তি বাতিল করা হবে।

বয়সসীমা
১১ মে ২০২৪ আবেদনকারীর বয়স অনূর্ধ্ব ২২ বছর হতে হবে।

Also Read: শিক্ষাদানে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকলেই বৃত্তি নিয়ে আমেরিকায় যাওয়ার সুযোগ

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

পরীক্ষা কবে
১৮ মে সকাল ১০টায় বিএসএমএমইউ ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার ফলাফল ওই দিনই সন্ধ্যা ছয়টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

মৌখিক পরীক্ষা ২৫ মে সকাল ৯টায় গ্র্যাজুয়েট নার্সিং বিভাগ, একাডেমিক ভবন, বিএসএমএমইউ, পরিবাগ, ঢাকায় হবে।
**বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে।

Also Read: অস্ট্রেলিয়ার স্কলারশিপ পাওয়ার উপায় কী কী