Thank you for trying Sticky AMP!!

আজীবন সম্মাননা পেলেন রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীন

দেশের বিনোদন অঙ্গনের জাঁকজমকপূর্ণ সবচেয়ে বড় আয়োজন মেরিল-প্রথম আলো পুরস্কারের ২৩তম আসর শেষ হয়েছে। রাজধানীর শেরেবাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে সন্ধ্যা ছয়টায় শুরু হয় এ অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতে বিগত দুই বছরে করোনায় প্রয়াত ব্যক্তিদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। এরপর স্বাগত বক্তব্য দেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান এবং শুভেচ্ছা বক্তব্য দেন স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী।

পরে ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়ার পারফরম্যান্সের মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপরই জানা যায় বহুল কাঙ্ক্ষিত উপস্থাপকের নাম। সব জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে অনুষ্ঠান শুরু করেন ফেরদৌস ও রিয়াজ। এরপর পুরোনো দিনের বিভিন্ন জনপ্রিয় গান পরিবেশন করেন দিলশাদ নাহার কনা ও নন্দিতা।

শুরুতে দেওয়া হয় আজীবন সম্মাননা পুরস্কার। এবার এ পুরস্কার পেয়েছেন দেশের কিংবদন্তি দুই গায়িকা রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীন। তাঁদের হাতে পদক তুলে দেন আরেক কিংবদন্তি শিল্পী ফেরদৌসী রহমান। উত্তরীয় পরিয়ে দেন সংসদ সদস্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর।

এরপর দেওয়া হয় সমালোচক পুরস্কার। সীমিত দৈর্ঘ্য কাহিনিচিত্রে সেরা চিত্রনাট্যকার সমালোচক পুরস্কার পেয়েছেন মারুফ হোসেন। সীমিত দৈর্ঘ্য কাহিনিচিত্রে সেরা নির্দেশক কিসলু গোলাম হায়দার। সীমিত দৈর্ঘ্য কাহিনিচিত্রে সেরা অভিনেতা ও অভিনেত্রী হয়েছেন মনোজ প্রামাণিক ও তাসনিয়া ফারিণ।

‘মহানগর’–এর জন্য ওয়েব সিরিজ ক্যাটাগরিতে সেরা পরিচালক হয়েছেন আশফাক নিপুণ।

এর আগে বিকেল ৫টা ১০ মিনিট থেকেই অনুষ্ঠানকেন্দ্রের লালগালিচায় পদার্পণ করেন বিনোদনজগতের তারকারা। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা হলে বসে তারকাদের মনোমুগ্ধকর পরিবেশনা দেখেন।

বিনোদনক্ষেত্রে বছর–সেরা কাজের স্বীকৃতি হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কারের এ আয়োজন শুরু হয়েছিল ১৯৯৯ সালে। তবে করোনা মহামারির কারণে গত দুই বছর কোনো অনুষ্ঠান আয়োজন করা যায়নি। সে কারণে দুই বছরের বিরতির পর এবারের আয়োজনের প্রতি ছিল বিশেষ আগ্রহ।