Thank you for trying Sticky AMP!!

অবন্তি সিঁথি

প্রথম আলোর ফেসবুক লাইভে অবন্তি

গানে মানুষের নজর কেড়েছেন অবন্তী সিঁথি। সংগীতকে পূর্ণাঙ্গ পেশা হিসেবে নেওয়ার আগে শিক্ষকতাও করতেন। জি বাংলার রিয়েলিটি শো বদলে দিয়েছে তাঁর জীবন

আজ রাত সাড়ে ১০টায় প্রথম আলোর ফেসবুক লাইভ ‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে গাইবেন তিনি

ভারতের পশ্চিমবঙ্গ থেকে ‘শিসপ্রিয়া’ হয়ে ফিরেছিলেন শিল্পী অবন্তি সিঁথি। টিভি চ্যানেল জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’ প্রতিযোগিতায় দর্শক, প্রতিযোগী ও বিচারকদের প্রীতি কুড়িয়েছিলেন তিনি। এখনো নিয়মিত করে যাচ্ছেন গান। আজ রাত সাড়ে ১০টায় প্রথম আলোর ফেসবুক লাইভ ‘ঘরে বসে শোনাব গান’ অনুষ্ঠানে গাইবেন তিনি।

করোনায় ঘরে বসে সময় কাটাচ্ছে বেশির ভাগ মানুষ। গান শুনিয়ে তাদের বিষণ্নতা দূর করে দিচ্ছেন বাংলাদেশের শিল্পীরা। এ জন্য প্রথম আলো আয়োজন করেছে ফেসবুক লাইভ ‘ঘরে বসে শোনাব গান’। এ অনুষ্ঠানে সিঁথি আজ শোনাবেন নিজের মৌলিক গান ‘তোমার জন্য’, রবীন্দ্রসংগীত ‘ও যে মানে না মানা’, আলাউদ্দীন আলীর সুরে মিতালী মুখার্জির গাওয়া ‘হারানো দিনের মতো’ এবং আজাদ রহমানের সুরে ‘মনেরও রঙে রাঙাব’ গানগুলো।

১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে দেশটিতে প্রচারিত একটি সম্মেলক গানে কণ্ঠ দিয়েছেন অবন্তি। এ নিয়ে বেশ রোমাঞ্চিত তিনি। পূজায় আবার ভারত থেকে প্রকাশিত হবে তাঁর নতুন গান। সম্প্রতি বাংলাদেশ থেকে ‘চোখে চোখে কথা হোক’ ও ‘বলো কী করে’ শিরোনামে দুটি নতুন গান প্রকাশিত হয়েছে তাঁর। কাজ চলছে আরও বেশ কিছু গানের। গান ছাড়া আর কী করছেন জানতে চাইলে হাসিচ্ছলে সিঁথি বলেন, ‘চাকরি খুঁজছি। যদিও গানের পাশাপাশি করার মতো চাকরি পাওয়া বড্ড কঠিন কাজ।’

নতুন গান নিয়ে আসছেন অবন্তি সিঁথি

পারকাশনযোগে গান করে মানুষের নজর কেড়েছেন সিঁথি। সংগীতকে পূর্ণাঙ্গ পেশা হিসেবে নেওয়ার আগে শিক্ষকতাও করতেন তিনি। জি বাংলার রিয়েলিটি শো বদলে দিয়েছে তাঁর জীবন। ২০১২ সালে গানের আরেক রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ানের সেরা দশে ছিলেন তিনি।