Thank you for trying Sticky AMP!!

ঊর্বশী রাউতেলা

কে এই ঊর্বশী

বলিউডের উঠতি তারকাদের মধ্যে অন্যতম ঊর্বশী রাউতেলা। ঊর্বশী নিজের অভিনয়গুণ আর সৌন্দর্যে বলিউডের পাশাপাশি তামিল সিনেমায়ও নজর কেড়েছেন। মাত্র ১৫ বছর বয়সে বিনোদনের দুনিয়ায় নাম লেখান এই তারকা। ২০০৯ সালে ‘মিস টিন ইন্ডিয়া’ খেতাবও পান। এরপরে ২০১১ সালে ‘মিস এশিয়ান মডেল’ খেতাব পান। এরপর ধীরে ধীরে অনেক সুন্দরী প্রতিযোগিতায় খেতাব জেতেন। কাজ করেছেন বাংলাদেশের ছবিতেও। ইনস্টাগ্রামে প্রায়ই নতুন নতুন ছবি দিয়ে সাড়া ফেলেন এই তারকা। ইনস্টাগ্রাম থেকে নেওয়া কিছু ছবি দেখে জেনে নিন ঊর্বশীকে নিয়ে নানা তথ্য।

১৯৯৪ সালের ২৫ ফেব্রুয়ারি জন্মানো ঊর্বশী উত্তরাখণ্ডের হরিদ্বারের মেয়ে। ১৫ বছর বয়স থেকেই মডেলিংয়ে নাম লেখান তিনি।
২০১১ সালে ইন্ডিয়ান প্রিন্সেস, ট্যুরিজম কুইন ইন্ডিয়া অ্যান্ড ওয়ার্ল্ড খেতাব পান ঊর্বশী রাউতেলা। মিস ডিভা ইউনিভার্স ২০১৫ হন তিনি। ২০১৫ সালেই মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ভারতের প্রতিনিধিত্ব করেন তিনি।
২০১৩ সালে সানি দেওলের বিপরীতে ‘সিং সাব দ্য গ্রেট’ সিনেমা দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন ঊর্বশী রাউতেলা। ২০১৫ সালে কন্নড় সিনেমা ‘ঐরাবত সিনেম’ দিয়ে কন্নড় সিনেমা জগতে পা রাখেন তিনি।
২০১৬ সালে ‘সনম রে’ ও ‘গ্রেট গ্র্যান্ড মস্তি’ সিনেমা দিয়ে বলিউডে পরিচিতি পান তিনি। এ ছবিটি নানা কারণে আলোচনায় এসেছিল।
বড় পর্দার পাশাপাশি ২০১৪ সালে ইয়ো ইয়ো হানি সিংয়ের ‘লাভডোজ’ নামে মিউজিক ভিডিওতে কাজ করেছেন ঊর্বশী রাউতেলা। ২০১৬ সালে মিকা সিংয়ের ‘লাল দুপাট্টা’ ও হানি সিংয়ের ‘গল বন গয়ি’ মিউজিক ভিডিওতে ঊর্বশীকে দেখা গেছে।
২০১৫ সালে বাংলা সিনেমা ‘পরবাসিনী’-তে ‘চলো ভাই’ নামের একটি গানের দৃশ্যে অভিনয় করেন ঊর্বশী। এটি বাংলাদেশের প্রযোজনায় তৈরি। পরিচালক স্বপন আহমেদ। চিত্রনায়ক ইমন ও উর্বশী ছাড়া ‘পরবাসিনী’ সিনেমার অন্য অভিনয়শিল্পীরা হলেন— বাংলাদেশের সোহেল খান, অপ্সরা আলী, কাজী উজ্জ্বল এবং ভারতের রিত মজুমদার, সব্যসাচী চক্রবর্তী, জুন মালিয়া প্রমুখ।
আশির দশকের অন্যতম জনপ্রিয় গান ‘সারা জামানা হাসিনো কা দিওয়ানা’। গানটি ছিল অমিতাভ বচ্চন ও নিতু কাপুর অভিনীত ১৯৮১ সালের ‘ইয়ারানা’ ছবির। নতুন করে গানটিকে ব্যবহার করা হয়েছে হৃতিক রোশন অভিনীত ‘কাবিল’ ছবিতে। তাতে দেখা গেছে ঊর্বশী রাউতেলাকে।
বরাবরই আলোচনার মুখ হয়ে উঠেছেন এই মডেল ও অভিনেত্রী। বিভিন্ন সময় ইনস্টাগ্রামে দেওয়া তাঁর ছবি বিতর্ক তুলেছে।
অভিনয়ের পাশাপাশি ঊর্বশী একজন ভীষণ ভালো নৃত্যশিল্পী। ‘আশিক বানায়া আপনে’ গানে অসাধারণ তাঁর পারফরম্যান্স।
গেল বছর নেট দুনিয়ায় সম্প্রতি এক জরিপ চালানো হয়। নেট জনতার কাছে প্রশ্ন রাখা হয়, ২০২০ সালের সবচেয়ে আবেদনময়ী বলিউড তারকা কে? নেট জনতার নিরিখে সেরা আবেদনময়ী হিসেবে তৃতীয় স্থানে এসেছে ঊর্বশীর নাম। তিনি ভোট পেয়েছেন ২০ দশমিক ৫ শতাংশ।
ইন্দ্র কুমার পরিচালিত গ্রেট গ্র্যান্ড মাস্তি ছবিতে উর্বশী রাউটেলার বিপরীতে ছিলেন রীতেশ দেশমুখ, বিবেক ওবেরয় এবং আফতাব শিবদাসানি
ঊর্বশী রাউতেলা