Thank you for trying Sticky AMP!!

বলিউডের ছবিতে বিদেশি তারকারা

>

ইরফান খান, নওয়াজুদ্দিন সিদ্দিকি, প্রিয়াঙ্কা চোপড়া কিংবা দীপিকা পাড়ুকোনের হলিউডে যাত্রার খবর বেশ জোরেশোরেই শোনা যায়। কিন্তু অতিথি চরিত্র হোক কিংবা মূল চরিত্রে হলিউড কিংবা বিদেশি তারকাদেরও যে পদধূলি পড়েছে বলিউডে, তার খবরও আছে। হলিউড তারকাদের মধ্যে এমন কেউ কেউ আছেন, যাঁরা বলিউডের ছবিতে কাজ করতে ইচ্ছুক। কারণ, এটি বিশ্বের অন্যতম চলচ্চিত্র ইন্ডাস্ট্রি। চলুন এই বেলা জানা যাক, বলিউডের ছবিতে অতিথি চরিত্র কিংবা প্রধান চরিত্রে অভিনয় করা কিছু বিদেশি তারকার খবর।

‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’ ছবিতে গানের তালে উইল স্মিথ। ছবি: সংগৃহীত

উইল স্মিথ
ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের লিডারশিপ সামিটে অংশ নিতে এসেছিলেন হলিউড তারকা উইল স্মিথ। সেখানেই জানান, হিন্দি ছবির নাচে পা ফেলা তাঁর অনেক দিনের শখ। সেই শখ পূরণ করতে করণ জোহর এগিয়ে এলেন। তখন চলছিল ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার টু’ ছবির শুটিং। সেই ছবিতেই টাইগার শ্রফ, অনন্যা পান্ডে আর তারা সুতারিয়ার সঙ্গে একেবারে বলিউডি আদলে নাচলেন ‘পারস্যুইট অব হ্যাপিনেস’ অভিনেতা।

‘কমবখত ইশক’ ছবিতে কারিনা কাপুরকে বাঁচাচ্ছেন সিলভেস্টার স্ট্যালোন। ছবি: সংগৃহীত

সিলভেস্টার স্ট্যালোন
২০০৯ সালের কথা। অক্ষয় কুমার ও কারিনা কাপুর খানের ছবি ‘কমবখত ইশক’ চলছে সিনেমা হলে। কারিনা কাপুর খান পড়েছেন ডাকাতদের কবলে। ডাকাতদের কবল থেকে উদ্ধার করবেন নায়ক। কিন্তু সেখানে দেখা গেল এমন একজনকে, তাঁকে দেখে চমকে উঠলেন দর্শকেরা। তিনি আর কেউ নন, সিলভেস্টার স্ট্যালোন। বলিউড তারকাদের সঙ্গে স্ট্যালোনের সম্পর্কও ভালো। বিশেষ করে সালমান খানের সঙ্গে তাঁর বন্ধুত্ব রয়েছে।

অমিতাভ বচ্চনের সঙ্গে বেন কিংসলে। ছবি: সংগৃহীত

বেন কিংসলে
ব্রিটিশ অভিনেতা কিংসলে মূলত মঞ্চাভিনেতা। সেখানেই জনপ্রিয়তা গড়ে তোলেন। তারপরে নামেন চলচ্চিত্রে। ১৯৮২ সালে ‘গান্ধী’ ছবিতে অভিনয় করে হইচই ফেলে দেন। অমিতাভ বচ্চনের সঙ্গে ‘তিন পাত্তি’ ছবিতে কিংসলে অভিনয় করেন।

‘কাইটস’ ছবিতে বারবারা মোরি ও হৃতিক রোশন। ছবি: সংগৃহীত

বারবারা মোরি
অনুরাগ বসু বরাবরই একটু ব্যতিক্রমী কাজ করতে ভালোবাসেন। আর ‘ধুম টু’-এর পর খুব একটা নিজেকে মেলে ধরতে পারছিলেন না হৃতিক রোশন। কারণ, ‘যোধা আকবর’ ততটা বক্স অফিস জমাতে পারেনি। এবার তাই অনুরাগ হৃতিকের নায়িকা হিসেবে নিয়ে এলেন এক বিদেশিকে। মেক্সিকান অভিনেত্রী বারবারা মোরি হৃতিকের বিপরীতে অভিনয় করলেন ‘কাইটস’ ছবিতে; যদিও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল ছবিটি।