Thank you for trying Sticky AMP!!

মাহিরার এখন কেবলই আফসোস

মাহিরা খান

২০১৬ সালে উরি হামলার পর পাকিস্তানি শিল্পীদের ভারতে কাজ করায় নিষেধাজ্ঞা জারি করেছিল দেশটি। ২০১৯ সালে পুলওয়ামা হামলার পর সর্বভারতীয় চলচ্চিত্র কর্মচারী সংস্থা সম্পূর্ণভাবে পাকিস্তানি শিল্পীদের নিষিদ্ধ করে। এরপর কোনো পাকিস্তানি শিল্পী আর ভারতে কাজ করতে পারেননি। এ ব্যাপারে এবার মুখ খুলেছেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান। শাহরুখ খানের সঙ্গে রইস সিনেমায় অভিনয় করে আলোড়ন তুলেছিলেন এই অভিনেত্রী।

মাহিরা খান
মাহিরা খান

মাহিরা সম্প্রতি এক সাক্ষাৎকারে পাকিস্তানি শিল্পীদের ওপর এ নিষেধাজ্ঞা নিয়ে নিজের মত জানিয়েছেন। এ ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলে মনে করেন তিনি। মাহিরা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, অনেকবার ভারতীয় ওয়েব সিরিজের জন্য প্রস্তাব পেয়েছেন তিনি। কিন্তু ভয়ে সেসব প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

মাহিরা বলেন, ‘আমি জানি না, আমার কথা সবাই বুঝতে পারবেন কি না, আমি সত্যিই খুব ভয়ে ছিলাম। আমি অনেক সিরিজে কাজের প্রস্তাব পেয়েছিলাম। গল্পগুলো ছিল বৈচিত্র্যময়। সিরিজগুলো আমি করতে চেয়েছিলাম। এত বড় সুযোগ আমি হাতছাড়া করতে চাইনি।’ এই অভিনেত্রী আরও বলেন, ‘আমি সত্যি ভয় পেয়ে গিয়েছিলাম। কাজগুলো না করার জন্য আমার এখন কেবলই আফসোস হয়। পুরো উপমহাদেশের সঙ্গে কাজ করার একটা বড় সুযোগ নষ্ট হয়ে গেল। আবার এ সুযোগ আসবে কি না, কে জানে!’

মাহিরা খান

রইস ছবির মাধ্যমে মাহিরা ভারতে রাতারাতি জনপ্রিয়তা পেয়েছিলেন। তবে তাঁর ব্যক্তিগত জীবন নিয়েও আলোচনা কম হয়নি। বলিউড তারকা রণবীর কাপুরের সঙ্গে তাঁর প্রেমের গুঞ্জন একসময় বলিউডের সবচেয়ে মুখরোচক আলাপে পরিণত হয়। এমনকি যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের পথে পথে রণবীরের সঙ্গে তাঁর ধূমপানের একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। রণবীর প্রেমের কথা স্বীকার না করলেও বলেছিলেন, তিনি মাহিরার মতো রূপসী নারী আগে কখনো দেখেননি, ভবিষ্যতে দেখবেন, সেই আশাও করেন না।