Thank you for trying Sticky AMP!!

সানি লিওনি নয়, পছন্দ মৌনি রায়!

মৌনি রায়, সালমান খান ও সানি লিওনি

‘কে.জি.এফ.: চ্যাপ্টার ওয়ান’ (২০১৮) ছবির আইটেম গান ‘গলি গলি ম্যায় ফিরতা হ্যায়’-এ দারুণ অভিনয় করেছিলেন মৌনি রায়। আর তা চোখে পড়েছে সালমান খানের। তাই তাঁর পরবর্তী ছবি ‘দাবাং থ্রি’র আইটেম গানের জন্য সানি লিওনি নয়, তিনি চান মৌনি রায়কে। ছবির অন্যতম প্রযোজক আরবাজ খান আর পরিচালক প্রভু দেবা এখনো সানি লিওনির ব্যাপারে আগ্রহী। কারণ আইটেম গানে সানি লিওনি পরীক্ষিত। তাঁর ব্যাপারে দর্শকদের রয়েছে আলাদা আগ্রহ। কিন্তু ছবির মূল প্রযোজক ও অভিনেতা সালমান খান নিজের পছন্দ ও সিদ্ধান্ত তাঁদের জানিয়ে দিয়েছেন। যেহেতু ‘ভাইজান’ নিজেই চান, তাই ধারণা করা হচ্ছে, বলিউডের ‘সেনসেশন’ সানি লিওনিকে সরিয়ে বড় বাজেটের ছবিতে যুক্ত হচ্ছেন মৌনি রায়। এর আগে ‘দাবাং’ সিরিজের অন্য দুটি ছবির আইটেম গানে অভিনয় করেছেন মালাইকা অরোরা আর কারিনা কাপুর খান।

‘বিগ বস’ অনুষ্ঠানের ১১তম মৌসুমের একটি পর্বে সঞ্চালক সালমান খানের সঙ্গে দেখা গেছে মৌনি রায়কে। এরপর তাঁদের ঘনিষ্ঠতার খবর জানা যায়। তখন থেকেই শোনা যাচ্ছে, সালমান খানের প্রযোজনা প্রতিষ্ঠানের নতুন ছবির নায়িকা হতে যাচ্ছেন মৌনি রায়।

মৌনি রায়

কে এই মৌনি রায়? কোচবিহারের মেয়ে মৌনি রায় ২০০৭ সালে প্রথম অভিনয় করেন স্টার প্লাসের ‘কিউ কি সাস ভি কাভি বহু থি’ সিরিয়ালে। এখানে ‘কৃষ্ণা তুলসী’ চরিত্রটি তাঁকে দর্শকদের কাছে জনপ্রিয় করে। এরপর তিনি অভিনয় করেছেন আরও ৯টি সিরিয়ালে। অংশ নিয়েছেন বিভিন্ন রিয়েলিটি শোতে। ‘কৃষ্ণা তুলসী’র পর তিনি প্রশংসিত হন লাইফ ওকের ‘দেবন কে দেব...মহাদেব’ সিরিয়ালের ‘সতী’ আর কালারস টিভির ‘নাগিন’ সিরিয়ালে ‘শিবাঙ্গি’ চরিত্রে অভিনয় করে।

ছোট পর্দায় ১০ বছর কাজ করার পর সফল ও জনপ্রিয় তারকা মৌনি রায় বড় পর্দায় প্রথম অভিনয় করেন ‘গোল্ড’ ছবিতে। এই ছবিতে তিনি ছিলেন অক্ষয় কুমারের বিপরীতে। তার ওপর ছবির পরিচালক রীমা কাগতি। তখন এই টেলি সুন্দরী বলেছেন, ‘প্রতিটি দৃশ্যে আমি অক্ষয়ের কাছ থেকে কিছু না কিছু শিখেছি। অসম্ভব পরিশ্রমী তিনি। অক্ষয় সেটে সব সময় হাসি আর আনন্দে ভরিয়ে রাখতেন। ভবিষ্যতে অক্ষয়ের সঙ্গে বিনা পারিশ্রমিকেও কাজ করতে রাজি আছি।’

মৌনি রায়

এ বছর মুক্তি পেয়েছে মৌনি রায়ের ছবি ‘রোমিও আকবর ওয়াল্টার’। জন আব্রাহাম আর জ্যাকিশ্রফের সঙ্গে তাল মিলিয়ে অভিনয় করেছেন তিনি। এ ছাড়া রাজকুমার রাওয়ের সঙ্গে কাজ করছেন ‘মেড ইন চায়না’ ছবিতে আর নওয়াজউদ্দিন সিদ্দিকির সঙ্গে ‘বোলে চুড়িয়া’ ছবিতে দেখা যাবে তাঁকে। অয়ন মুখার্জির ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতেও আছেন। এই ছবিতে আরও আছেন অমিতাভ বচ্চন, রণবীর কাপুর, আলিয়া ভাট।

মৌনি রায় এখন বলিউডে নিজের অবস্থান মজবুত করছেন। কিন্তু এর জন্য এক কঠিন সময় তাঁকে পার করতে হয়েছে। বললেন, ‘কোচবিহার, দিল্লি আর মুম্বাই; আমার কাছে তিনটা আলাদা জীবন। আজ পর্যন্ত যতটুকু পেয়েছি, তাতেই খুশি। প্রতিদিন সকালে খুশিমনে ঘুম থেকে উঠি, এটাই আমার সবচেয়ে বড় প্রাপ্তি।’ ছোট পর্দা আর বড় পর্দার মধ্যে পার্থক্য বললেন এভাবে, ‘দুটোই ভালো লাগে। ফিল্ম হোক বা টিভি, আমার কাছে স্ক্রিপ্ট আর চরিত্র সবচেয়ে গুরুত্বপূর্ণ। এখন প্রতি মাসে দু-তিন দিন ছুটি পাই। ফিল্মে কাজের সময়টা একটু ফ্লেক্সিবল। টিভিতে শুধু কাজ, কাজ আর কাজ।’