Thank you for trying Sticky AMP!!

জয়া বচ্চন ও অমিতাভ বচ্চন। ইনস্টাগ্রাম থেকে

কত টাকার মালিক অমিতাভ-জয়া, জানালেন অভিনেত্রী নিজেই

গত বছর করণ জোহরের ‘রকি অউর রানি কি প্রেমকাহিনি’ সিনেমায় জয়া বচ্চনের অভিনয় মুগ্ধ করেছে দর্শক ও সমালোচকদের। যদিও জয়াকে ইদানীং খুব একটা অভিনয়ে পাওয়া যায় না, রাজনীতি নিয়েই ব্যস্ত থাকেন তিনি।

অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন দম্পতি। ইনস্টাগ্রাম থেকে

গত মঙ্গলবারই সমাজবাদী পার্টির সদস্য হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় জয়া বচ্চন নিজের ও অমিতাভ বচ্চনের সম্পত্তির মোট পরিমাণ জানিয়েছেন। খবর হিন্দুস্তান টাইমসের

জয়া বচ্চন ২০০৪ সাল থেকে সমাজবাদী পার্টির প্রতিনিধিত্ব করছেন। হলফনামায় তিনি জানিয়েছেন, সংসদ সদস্য হিসেবে পাওয়া বেতন, অভিনয়ের পারিশ্রমিক ইত্যাদিকে আয়ের উৎস হিসেবে দেখিয়েছেন। জয়ার ৪০ কোটি ৯৭ লাখ রুপির গয়না রয়েছে। এ ছাড়া রয়েছে একটি গাড়ি। গাড়িটির মূল্য ৯ লাখ ৮২ হাজার রুপি।

Also Read: এবার ‘দশরথ’ হচ্ছেন অমিতাভ

অমিতাভের রয়েছে ৫৪ কোটি ৭৭ লাখ রুপির গয়না। এ ছাড়া এই অভিনেতার রয়েছে ১৬টি গাড়ি। গাড়িগুলোর মোট মূল্য ১৭ কোটি ৬৬ লাখ। গাড়িগুলোর মধ্যে দুটি মার্সিডিজ, একটি রেঞ্জ রোভার।

এ ছাড়া হলফনামা থেকে জানা গেছে, এই তারকা দম্পতি যৌথভাবে ৮৪৯ কোটি ১১ লাখ রুপির অস্থাবর সম্পত্তির মালিক। স্থাবর সম্পত্তি রয়েছে ৭২৯ কোটি ৭৭ লাখ রুপির। সব মিলিয়ে অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন ১ হাজার ৫৭৮ কোটি রুপির (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ হাজার ৯৮৩ কোটি টাকা) সম্পদের মালিক।

১৯৭৩ সালের ৩ জুন অমিতাভ বচ্চন ও জয়া ভাদুরি বিয়ে করেন। তাঁরা একসঙ্গে প্রথম কাজ করেন হৃষিকেশ মুখার্জির ‘গুড্ডি’-তে। জয়াই আগে প্রেমে পড়েছিলেন অমিতাভের। এরপর ‘এক নজর’-এর সেটে অমিতাভেরও ভালো লেগে যায় জয়াকে। ‘জঞ্জির’ ছবিতে কাজ করার সময় বিয়ে করেন তাঁরা।