Thank you for trying Sticky AMP!!

অমিতাভ বচ্চন

এবার ‘দশরথ’ হচ্ছেন অমিতাভ

নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’ ছবিতে এবার নতুন সংযোজন। নতুন খবর অনুযায়ী সিনেমাটিতে ‘দশরথ’ চরিত্রে দেখা যাবে অমিতাভ বচ্চনকে। ছবিটি রামের ভূমিকায় রণবীর কাপুর প্রথম থেকে ঠিক থাকলেও সীতার চরিত্র বেশ কয়েকজন অভিনেত্রী অদল-বদল হয়েছেন। এর মধ্যে এবার শোনা গেল ‘রামায়ণ’-এ অমিতাভ বচ্চন যুক্ত হওয়ার খবর।
চলতি বছরের মার্চে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’-এর শুটিং শুরু হবে। এ ছবিটিতে সীতার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী সাই পল্লবী। রাবণের চরিত্রে যশ। সানি দেওল থাকছেন হনুমান চরিত্রে। এ ছাড়া কৈকেয়ী চরিত্রে অভিনয় করছেন লারা দত্ত। সুর্পনখার চরিত্রে অভিনয় করছেন রাকুল প্রীত সিং।

নিতেশ তিওয়ারির রামায়ণের সর্বশেষ উল্লেখযোগ্য সংযোজন হলেন অমিতাভ বচ্চন। দশরথ চরিত্রটির জন্য তিনি নির্বাচিত হয়েছেন। জানা গেছে, রণবীর কাপুর ও সাই পল্লবীকে দিয়ে শুরু হবে শুটিং। মে মাসে অভিনয় শুরু করবেন সানি দেওল। রাবণ চরিত্রের অভিনেতা যশ তাঁর অংশের শুটিং শুরু করবেন জুলাই মাস থেকে।
২০২৫ সালের দেওয়ালিতে ছবিটি মুক্তি পাওয়ার কথা। শোনা যাচ্ছে, এ ছবিটিকে তিনটি ভাগে তৈরি করবেন নিতেশ তিওয়ারি। ছবিটিতে ভিএফএক্সের ব্যাপক ব্যবহার থাকবে। মুম্বাইয়ে রামায়ণের মূল শুটিং শুরুর আগেই রাম চরিত্রের অভিনেতা রণবীর কাপুর যাচ্ছেন লন্ডনে। লন্ডনে একটি বিখ্যাত একটি কোম্পানি ছবির ভিএফএক্সের দায়িত্ব পেয়েছে। মূল শুটিং শুরুর আগে ভিএফএক্স কোম্পানিটি রণবীর কাপুরকে নিয়ে বেশ কয়েকটি দৃশ্যের মহড়া করবে।  

বেশ কয়েক বছর আগে অভিনেতা সঞ্জয় খান রামায়ণ নিয়ে ছবি করার পরিকল্পনা করেছিলেন। ছবিটির নাম তিনি ভেবেছিলেন ‘দ্য লেজেন্ড অব রামা’। এ ছবিটিতে তিনি রামের চরিত্রে অভিনয়ের জন্য নির্বাচন করেছিলেন হৃত্বিক রোশনকে। লক্ষণ চরিত্রের জন্য ভেবেছিলেন নিজের ছেলে জায়েদ খানকে। আর সেই সময়েই তিনি অমিতাভ বচ্চনকে দশরথ চরিত্রটিতে অভিনয়ের জন্য আবেদন করেছিলেন। কিন্তু সঞ্জয় খানের সেই রামায়ণ তৈরি হয়ে ওঠেনি।