Thank you for trying Sticky AMP!!

টম ক্রুজের সিনেমাকে পেছনে ফেলল ‘আরআরআর’

হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ডসে পাঁচ পুরস্কার জিতেছে ‘আরআরআর’

প্যান ইন্ডিয়া সিনেমা ‘আরআরআর’-এর জয়রথ চলছেই। শুধু বক্স অফিসে নয়, আন্তর্জাতিক পুরস্কার মঞ্চেও দাপিয়ে বেড়াচ্ছে সিনেমাটি। জিতে নিচ্ছে একের পর এক আন্তর্জাতিক পুরস্কার। এবার জয় করেছে হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড। সমালোচকদের চোখে সেরা বিদেশি সিনেমা, সেরা অ্যাকশন সিনেমা ও সেরা স্টান্টস বিভাগে সেরা হয়েছে ‘আরআরআর’। সেরা মৌলিক গান এই সিনেমার গান ‘নাটু নাটু’।

সেরা অ্যাকশন সিনেমা বিভাগে ছিল ‘দ্য ব্যাটম্যান’, ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার’, টম ক্রুজের ‘টপ গান: ম্যাভেরিক’-এর মতো সিনেমা। সবাইকে পেছনে ফেলে এই বিভাগে পুরস্কার জিতে নিয়েছেন রাম চরণ ও জুনিয়র এনটিআরের ‘আরআরআর’। সিনেমার সাফল্যে উচ্ছ্বসিত পরিচালক।

Also Read: স্পিলবার্গ, ‘দ্য বানশিজ’ ও ‘আরআরআর’–এর রাত

সেরা স্টান্টসের পুরস্কার পেয়ে স্টান্টম্যানদের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করেন রাজামৌলি। পুরস্কারটি সারা বিশ্বের সব স্টান্ট কোরিওগ্রাফারদের উৎসর্গ করেছেন রাজামৌলি। তাঁর মতে, অ্যাকশন সিনেমার প্রাণ হচ্ছে স্টান্টম্যানরা। তাঁদের অক্লান্ত পরিশ্রমের ফলেই অ্যাকশন দৃশ্য পরিপূর্ণভাবে ফুটে ওঠে দর্শকদের কাছে। একজন স্টান্টম্যান ও স্টান্ট কোরিওগ্রাফার একটি অ্যাকশন সিনেমার মূল কারিগর। এই সিনেমায় ২ বা ১ দৃশ্য ছাড়া পুরো অ্যাকশন দৃশ্যে রাম চরণ ও জুনিয়র এনটিআর নিজেরাই শুট করেছেন।

গত বছরের ২৫ মার্চ মুক্তি পায় রাজামৌলির বহুল আলোচিত ‘আরআরআর’

‘নাটু নাটু’ গানের জন্য সম্প্রতি গ্লোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড জিতে নিয়েছিল সিনেমাটি। এবার জিতল হলিউড ক্রিটিকস অ্যাসোসিয়েশন আ্যাওয়ার্ডও। সিনেমাজগতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অস্কারেও সেরা গান বিভাগে মনোনয়নের তালিকায় রয়েছে ‘নাটু নাটু’। অস্কারের ৯৫তম আসরের মাত্র সপ্তাহ দুই আগে আন্তর্জাতিক মঞ্চে এই সাফল্য নির্মাতাদের মনে আশা জাগাচ্ছে। হয়তো ‘নাটু নাটু’র হাত ধরেই দীর্ঘ ১৪ বছর পর ভারতে অস্কার পুরস্কার আসতে পারে। আগামী ১২ মার্চ পুরো ভারতের চোখ থাকবে এই অস্কারের এই আসরে।

Also Read: ‘আরআরআর’-এর জয়জয়কার অব্যাহত, ক্রিটিকস চয়জে কোন দুই পুরস্কার পেল ছবিটি