Thank you for trying Sticky AMP!!

নায়িকাকে নিয়ে পরিচালকের ভয়!

মাহিয়া মাহি ও মোস্তাফিজুর রহমান মানিক

চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে প্রথম ছবির কাজ করতে গিয়ে নাকি ভয়ে ছিলেন পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। ‘জান্নাত’ ছবির মুক্তির আগে ঢাকার মগবাজারের একটি রেস্তোরাঁয় ‘জান্নাত টিমের সঙ্গে কিছুক্ষণ’ শিরোনামে একটি অনুষ্ঠানের আয়োজন করেন। সেখানেই মাহিকে নিয়ে মানিক তাঁর ভয়ের কথা বললেন। পরিচালকের কাছ থেকে এমন কথা শুনে হাসলেন নায়িকা।

পরিচালক মোস্তাফিজুর রহমান মানিকের প্রথম ছবি ‘দুই নয়নের আলো’র নায়িকা ছিলেন শাবনূর। এরপর যতগুলো ছবি নির্মাণ করেছেন, তাঁর সব কটিতেই নায়িকা ছিলেন চলচ্চিত্রের জনপ্রিয় এই নায়িকা। এই পরিচালকের নতুন ছবি ‘জান্নাত’ ঈদে মুক্তি পাচ্ছে। ছবির নায়িকা চরিত্রে অভিনয় করেছেন মাহিয়া মাহি। মানিকের সঙ্গে এটি তাঁর প্রথম চলচ্চিত্র।

জাজ মাল্টিমিডিয়ার ‘ভালোবাসার রং’ সিনেমা দিয়ে ঢালিউডে অভিষেক হয় মাহিয়া মাহির। এরপর বীরদর্পে এগিয়েই গেছেন। একের পর এক জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন। প্রশংসায় যেমন ভেসেছেন, তেমনি তাঁকে ঘিরে অনেকের মনে নেতিবাচক কিছু ধারণাও তৈরি হয়। পরিচালকদের মতে, শুটিংয়ে মাহিয়া মাহি খুব অসহযোগিতা করেন। এই চিন্তা ‘জান্নাত’ ছবির পরিচালকের মধ্যেও ছিল।

‘জান্নাত’ ছবিতে অভিনয় করেছেন সাইমন সাদিক ও মাহিয়া মাহি

মানিক বলেন, ‘শুরু থেকে মাহিকে নিয়ে আমার অনেক ভয় ছিল। সাহস করে কথা বলি। তিনি চুক্তিপত্রে সই করেন। এরপরও ভাবছিলাম, মাহির সঙ্গে প্রথম ছবি, কি-না-কি হয়! শুটিংয়ে ফেঁসে যাই কি না। নায়িকা সময়মতো সেটে আসবেন তো? এবারই প্রথম তাঁকে নিয়ে কাজ করছি। শুটিং শুরু হওয়ার পর প্রথম দিনই আমার সেই ভয় দূর করে দেন নায়িকা। শুরু থেকেই তাঁর কাছ থেকে খুব ভালো সহযোগিতা পেয়েছি, আর অভিনয়ের কথা কী বলব। ছবিটি প্রেক্ষাগৃহে এসে দেখার জন্য দর্শকদের অনুরোধ করছি।’

মানিকের প্রথম সিনেমা ‘দুই নয়নের আলো’। এরপর আরও পাঁচটি ছবি নির্মাণ করেছেন এই পরিচালক। ‘জান্নাত’ তাঁর সাত নম্বর সিনেমা। সুদীপ্ত সাঈদের গল্পের এই ছবিকে ‘লাকি সেভেন’ মনে করছেন পরিচালক। বললেন, ‘প্রথম ছবির সঙ্গে আমার অনেক আবেগ জড়িত ছিল। ছবিটি আমাকে দুহাত ভরে অনেক কিছু দিয়েছে। এটি এখন পর্যন্ত আমার জীবনের সেরা পরিচালনা। “দুই নয়নের আলো” সিনেমার পর “জান্নাত” আরেকটি সেরা সিনেমা হতে যাচ্ছে। বুকিং এজেন্ট সমিতির কাছে অনুরোধ, আপনারা ছবিটিকে দর্শকদের কাছে নিয়ে যান।’

‘জান্নাত’ ছবির মুক্তির আগে এই অনুষ্ঠানে মাহি ছাড়া আরও উপস্থিত ছিলেন ছবির নায়ক সাইমন সাদিক, সংগীতশিল্পী কোনাল। অন্যদের মধ্যে ছিলেন চিত্রনায়িকা শাবনূর, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র প্রদর্শক সমিতির পক্ষে মিয়া আলাউদ্দিন, প্রযোজক খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান প্রমুখ।