Thank you for trying Sticky AMP!!

অপু বিশ্বাস-পরবর্তী সময়ে শাকিব খান জুটি বেঁধেছেন শবনম বুবলীর সঙ্গে

‘বসগিরি’ থেকে ‘বিদ্রোহী’, সাত বছরে শাকিব–বুবলীর ১২ ছবি

শবনম বুবলী তাঁর অভিনয়জীবনের শুরুতে একটানা ১০ ছবিতে অভিনয় করেন শাকিব খানের বিপরীতে। শাকিবের বিপরীতে অভিনয়ের কারণে আসেন আলোচনায়। এরপর অন্যান্য নায়কের বিপরীতেও অভিনয় করেছেন। এ মুহূর্তে তিনি অভিনয় করছেন ‘চাদর’ ছবিতে, সহশিল্পী সাইমন সাদিক। গেল ছয় বছরে শাকিব খান-শবনম বুবলী একসঙ্গে ১২টি ছবিতে অভিনয় করেছেন, যার একটি মুক্তির অপেক্ষায় রয়েছে। জেনে নেওয়া যাক জনপ্রিয় এই জুটির সিনেমাগুলো সম্পর্কে।

‘বসগিরি’
শামীম আহমেদ পরিচালিত রোমান্টিক অ্যাকশন ছবি ‘বসগিরি’। এটি শবনম বুবলী অভিনীত প্রথম ছবি। প্রথম ছবিতেই তিনি অভিনয়ের সুযোগ পান শাকিব খানের বিপরীতে। শাকিবের সঙ্গে অভিনয়ের আলোচনায় আসেন এই অভিনেত্রী। এ ছবিতে অভিনয়ের জন্য শবনম বুবলী মেরিল-প্রথম আলো শ্রেষ্ঠ নবীন শিল্পীর পুরস্কার ও চ্যানেল আই ডিজিটাল মিডিয়া শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পান। ছবিটি ২০১৬ সালে ঈদুল আজহায় মুক্তি পায়।

শুটার ছবিতে শাকিব-বুবলি

শুটার
২০১৬ সালে মুক্তি পায় শাকিব-বুবলীর জুটির দ্বিতীয় ছবি ‘শুটার’। অপরাধজগতের একজন মানুষের সুস্থ জীবনে ফিরে আসা ও টিকে থাকার লড়াইয়ের কাহিনি নিয়ে ছবিটি নির্মাণ করেছিলেন রাজু চৌধুরী।
‘অহংকার’
২০১৭ সালে মুক্তি পায় ‘অহংকার’। শাহাদাত হোসেনের পরিচালনায় এ ছবিতে আবারও দেখা যায় শাকিব-বুবলী জুটিকে।

রংবাজ ছবিতে বুবলি ও শাকিব

‘রংবাজ’
‘রংবাজ’ শামীম আহমেদের ও আব্দুল মান্নানের যৌথ পরিচালনায় নির্মিত হয় ছবি ‘রংবাজ’। এই ছবিও ২০১৭ সালে মুক্তি পায়।

‘সুপার হিরো’
২০১৮ সালে মুক্তি পায় অ্যাকশনধর্মী ছবিটি। এই ছবিরও প্রধান চরিত্রে শাকিব খানের বিপরীতে অভিনয় করেছেন শবনম বুবলী। ছবিটির পরিচালক আশিকুর রহমান।

সুপার হিরো ছবির দৃশ্যে শাকিব খান ও বুবলী

‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’
অ্যাকশন, রোমান্টিক ছবি ছাড়াও এ জুটিকে দেখা গেছে কমেডি ঘরানার ছবিতে। তেমনই এক ছবি ‘চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্লা মাইয়া’। ছবিটি পরিচালনা করেছেন উত্তম আকাশ।

‘ক্যাপ্টেন খান’
২০১৮ সালে মুক্তি পায় শাকিব-বুবলী জুটির অ্যাকশন ছবি ‘ক্যাপ্টেন খান’। ওয়াজেদ আলী পরিচালিত এ ছবিতে আরও অভিনয় করেন মিশা সওদাগর, অমিত হাসান, ডন, শিবা শানু, আশিষ বিদ্যার্থী প্রমুখ।

‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও বুবলী

‘মনের মতো মানুষ পাইলাম না’
‘মনের মতো মানুষ পাইলাম না’ মুক্তি পায় ২০১৯ সালে। ছবির দুটি গানের শুটিং হয় তুরস্কে। ছবিটির পরিচালক জাকির হোসেন।

‘পাসওয়ার্ড’
অ্যাকশন ছবি ‘পাসওয়ার্ড’ পরিচালনা করেছেন মালেক আফসারী। ছবিটি যৌথভাবে প্রযোজনা করেছেন শাকিব খান ও মোহাম্মদ ইকবাল। এ ছবির গানগুলো জনপ্রিয়তা পায়। তিনটি গানের শুটিং হয় তুরস্কে।

‘পাসওয়ার্ড’ ছবিতে অভিনয় করেছেন বুবলী ও শাকিব খান।

‘বীর’
কাজী হায়াত পরিচালিত ৫০তম ছবি ‘বীর’ শাকিব খানের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ২০২০ সালে মুক্তি পায়। এ ছবির শুটিংয়ের পর লাপাত্তা হন বুবলী।

‘বিদ্রোহী’
চলতি বছরের রোজার ঈদে মুক্তি পায় ‘বিদ্রোহী’। শাহীন সুমন পরিচালিত ছবিটিতে শাকিব খান ও বুবলী ছাড়া আরও ছিলেন মিশা সওদাগর, অমিত হাসান।

আজ শনিবার ‘লিডার আমিই বাংলাদেশ’ ছবির গানের শুটিং করার কথা রয়েছে

‘লিডার: আমিই বাংলাদেশ’
তপু খান পরিচালিত ‘লিডার: আমিই বাংলাদেশ’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও শবনম বুবলী। ছবিটি এখনো মুক্তি পায়নি। আজ শনিবার এ ছবির গানের শুটিং করার কথা রয়েছে এই জুটির। গান ছাড়া এ ছবির বাকি সব দৃশ্যের শুটিং অনেক আগেই শেষ হয়েছে। জানা গেছে, নভেম্বরে ছবিটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তির পরিকল্পনা চূড়ান্ত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান বেঙ্গল মাল্টিমিডিয়া।

Also Read: শাকিব-বুবলী: গুজব যখন সত্যি হলো

Also Read: সন্তান শেহজাদকে নিয়ে যা বললেন শাকিব ও বুবলী

Also Read: শাকিব–বুবলীর ১০টি ছবি

Also Read: দেখা হবে শাকিব-বুবলীর